রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

ঈশ্বরদীতে নিপাহ ভাইরাসে শিশুর মৃত্যু

আইইডিসিআর’র ১২ সদস্যের প্রতিনিধি দলের পরিদর্শন
পাবনা প্রতিনিধি
  ২৪ জানুয়ারি ২০২৩, ১৫:১৩
ছবি: সংগৃহীত

নিপাহ ভাইরাসে আক্রান্ত শিশু সোয়াদের (৭) মৃত্যুর ঘটনা পর্যবেক্ষণে ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ১২ সদস্যের প্রতিনিধি দল পাবনার ঈশ্বরদীতে শিশু সোয়াদের বাড়ি পরিদর্শন ও সংশ্লিষ্টদের সাথে কথা বলেছেন। মঙ্গলবার এ সংক্রান্ত একটি নিউজ দৈনিক যায়যায়দিনে প্রকাশ হয়।

আইইডিসিআরের সায়েন্টিফিক অফিসার ডা. মোঃ ওমর কাইয়ুমের নেতৃত্বে প্রতিনিধি দল সোমবার রাত সাড়ে ৯টার দিকে সোয়াদের বাড়িতে পৌঁছায়। এসময় সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলের সদস্যরা শিশু সোয়াদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং খেজুরের রস প্রসঙ্গে বিস্তারিত জানতে চান। তবে আইইডিসিআর প্রতিনিধি দলের প্রধান ডা. ওমর কাইয়ুম গণমাধ্যমের কাছে এ বিষয়ে তাৎক্ষণিক কোন মন্তব্য করতে অপরাগতা প্রকাশ করেন। তবে তিনি বলেন, ঢাকায় ফিরে অফিসিয়ালভাবে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে তথ্য প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের দিঘা গ্রামের সানাউল হোসেনের ছেলে সোয়াদ সোমবার ভোরে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে ১৭ জানুয়ারি সোয়াদের নানা বাড়ি থেকে খেজুরের রস পাঠানো হয়। সে রস পান করে সোয়াদ ঠান্ডা-জ্বরে আক্রান্ত হয়। ২০ জানুয়ারি সকালে সোয়াদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তখন সোয়াদের শরীরে প্রচন্ড জ্বর ছিল। অবস্থার অবনতি হলে তাকে ওইদিন বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন সোমবার ভোরে তার মৃত্যু হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে