শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্রিটেনে নারীদের সুচ ফুটিয়ে হেনস্তা করার প্রবণতা বাড়ছে

যাযাদি ডেস্ক
  ২৫ অক্টোবর ২০২১, ১৪:১৩

ব্রিটেনে নারীদের টার্গেট করে সুচ ফুটিয়ে হেনস্তা করার প্রবণতা বাড়ছে। গত সোমবার নটিংহ্যামের একটি নাইটক্লাবের সামনে দাঁড়িয়ে থাকা এক তরুণীকেও এভাবে সুচ ফোটানোর ঘটনা ঘটেছে।

লিজি উইলসন নামে ওই তরুণী জানান, আচমকা পিঠে সূক্ষ্ম একটা ব্যথা টের পাই। বুঝতে পারি কেউ একজন সুচ বিঁধিয়েছে। কিছু বুঝে ওঠার আগেই আততায়ী চলে যায় আড়ালে।

তিনি আরো বলেন, মিনিট দশেক পরই টের পাই পা নাড়াতে পারছি না। টলতে টলতে কোনোমতে বন্ধুদের ডাকি। তারাই এগিয়ে এসে উদ্ধার করে আমাকে।

এভাবে তরুণীদের টার্গেট করে ইদানীং ক্লাবগুলোর আশপাশে চেতনানাশক ইনজেকশন পুশ করা হচ্ছে। দ্রুত লিজি উইলসনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি বলেন, এমন পরিস্থিতিতে কাউকেই যেনো যেতে না হয়। আমার মনে হচ্ছিল, আমার নিজের ওপর কোনো নিয়ন্ত্রণ নেই।

অবশ্য গত এক বছর ধরে ব্রিটেনে তরুণীদের ওপর সহিংসতা বেড়েছে উদ্বেগজনক হারে। অপহরণ, খুন- এসবই এখন দেশটির বড় ইস্যু। বিভিন্ন স্থানে এসবের বিরুদ্ধে প্রতিবাদও হচ্ছে।

ব্রিটেনে এর আগে তরুণীদের গায়ে সুচ ফোটানোর বিষয়টি ছিল বিচ্ছিন্ন ঘটনা। এখন সেই সংখ্যাটা উদ্বেগজনকভাবে বাড়ছে। শুধু নটিংহ্যাম্পশায়ারেই সম্প্রতি এমন ১২টি ঘটনা ঘটেছে। সূত্র: আইটিভি।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে