বুধবার, ২২ মার্চ ২০২৩, ৮ চৈত্র ১৪২৯
walton

নাহিয়ানের সফরে ইসলামাবাদে সাধারণ ছুটি

যাযাদি ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৩, ১৪:৩২
ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সফর উপলক্ষ্যে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। খবর জিও নিউজ।

খবরে বলা হয়েছে, একদিনের সফরে পাকিস্তান আসছেন শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। সোমবার তার ইসলামাবাদ পৌঁছানোর কথা রয়েছে। এর আগে গত সপ্তাহে ব্যক্তিগত সফরে পাকিস্তান এসেছিলেন তিনি।

জিও নিউজ জানিয়েছে, পাকিস্তান প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, একদিনের সফরে আজ ইসলামাবাদ আসছেন আমিরাত প্রেসিডেন্ট।

খবরে বলা হয়েছে, পাকিস্তান বিমানবাহিনীর নুর খান বিমানঘাঁটিতে অবতরণ করবেন আল নাহিয়ান। তার নিরাপত্তায় নিয়োজিত থাকবে জেএফ-১৭ যুদ্ধবিমান। সেই সঙ্গে আমিরাত প্রেসিডেন্টকে গান স্যালুট জানানো হবে। এ সময় বিমানবন্দরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং ফেডারেল মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রীরা উপস্থিত থাকবেন।

এর পর পাকিস্তানের সশস্ত্র বাহিনী দেশটির প্রধানমন্ত্রীর বাসভবনে মধ্যপ্রাচ্যের অন্যতম প্রভাবশালী দেশটির প্রেসিডেন্টকে গার্ড অব অনার দেবে। এর পর পাক প্রধানমন্ত্রীর সঙ্গে তার ওয়ান টু ওয়ান বৈঠক হবে।

এদিকে আন্তর্জাতিক ডেলিগেটদের আগমন উপলক্ষ্যে আজ সোমবার দেশটির রাজধানী ইসলামাবাদে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে নাগরিকদের অপ্রয়োজনীয় যাতায়াত করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ২৫ জানুয়ারি পাকিস্তানে এসেছিলেন শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। ওই সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তাকে রহিম ইয়ার খান বিমানবন্দরে স্বাগত জানান। এ ছাড়া দ্বিপক্ষীয় বৈঠকও করেন দুই নেতা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে