বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউইয়র্কে সাবওয়ে স্টেশনে গোলাগুলি, নিহত ১

যাযাদি ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩১
নিউইয়র্কে সাবওয়ে স্টেশনে গোলাগুলি, নিহত ১

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় শহর নিউইয়র্ক সিটির একটি ব্যস্ততম সাবওয়ে স্টেশনে (মেট্রো) গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিতে একজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন বলে জানিয়েছে স্টেশন কর্তৃপক্ষ।

স্থানীয় সময় গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানায় বার্তাসংস্থা সিএনএন।

সোমবার সন্ধ্যায় পুলিশ জানায়, নিউইয়র্কের উত্তরাঞ্চলের ব্রোনক্সের মাউন্ট এডেন অ্যাভিনিউ মেট্রোস্টেশনে এই গুলির ঘটনা ঘটে। ট্রেন প্ল্যাটফর্মে কিশোরদের দুটি দলের মধ্যে তর্কের পর গোলাগুলি শুরু হয়। সে সময় গুলিতে একজন নিহত এবং পাঁচজন আহত হয়।

নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান ট্রানজিট মাইকেল কেম্পারের এক ব্রিফিং এ জানান, গোলাগুলি শুরু হলে মানুষজন ট্রেন থেকে পালিয়ে যায়। প্ল্যাটফর্মে গোলাগুলির কারণে কিশোর-কিশোরীরা এবং পথচারীরা আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, গোলাগুলির ঘটনায় ৩৪ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন। আর আহতদের মধ্যে একজন ১৪ বছর বয়সী মেয়ে। এছাড়া ১৫ বছর বয়সী এক ছেলে এবং একজন ৭১ বছর বয়সী ব্যক্তিও রয়েছেন আহতদের মধ্যে।

অন্তত একজন বন্দুকধারীর সন্ধান করছে পুলিশ। যদিও গোলাগুলির এই ঘটনায় একাধিক ব্যক্তি জড়িত বলে ধারণা করছে পুলিশ।

উন্নত দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রে গোলাগুলির ঘটনা খুবই সাধারণ একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। মোট জনসংখ্যার তুলনায় দেশটিতে বন্দুকের সংখ্যা বেশি। এমনকি যুক্তরাষ্ট্রের এক-তৃতীয়াংশ প্রাপ্তবয়স্ক মানুষের কাছে বন্দুক রয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে