বিদায়ী শীতে আকর্ষণীয় মেকআপ টিপস

বিদায়ী শীতে আকর্ষণীয় মেকআপ টিপস

শীতকাল মানেই ত্বকে সমস্যা। কম-বেশি সকলের ত্বকেই শুষ্কতা দেখা দেয়। ত্বকের সমস্যা থেকে রক্ষা পাওয়ার জন্য অনেকে বাজারে সচরাচর পাওয়া ময়েশ্চারাইজার ব্যবহার করেন। কিন্তু এর সঙ্গে তো মেকআপের ব্যাপারও রয়েছে। শীতে কী তাহলে মেকআপ করা হবে না তরুণী কিংবা মহিলাদের? নিচের বিষয়গুলো জানার পর অবশ্যই আপনি এই বিদায়ী শীতেও সঠিকভাবে মেকআপ করতে পারবেন। জেনে নেয়া যাক শীতকালেও পারফেক্ট মেকআপ করার নিয়ম-

হাতের নখ : হাতের নখে একটু ডিপ শেডের নেইলপেন্ট লাগান। শীতের ঠাণ্ডা আমেজে এই রং অনেক ভালো মানায়। পুরো নখে না লাগিয়ে শুধু মাথার অংশে লাগালেও কিন্তু চমৎকার হবে।

ঠোঁট ফাটা : ঠোঁট ফাটা তো আজকাল সাধারণ বিষয়ে দাঁড়িয়েছে। শুধু মাত্র সঠিক ময়েশ্চারাইজার ব্যবহার হয়না বলে অনেকেই ঠোঁট ফাটা ঠেকাতে পারেন না। এই শীতে ঠোঁটে লিপস্টিক না লাগিয়ে রঙিন লিপগ্লস ব্যবহার করুন। প্রয়োজনে বারবার লিপগ্লস ব্যবহার করবেন। এতে করে ঠোঁট ভালো থাকবে।

সুন্দর নখ : অধিকাংশ মানুষই আজকাল মেয়েদের দেখলে মুখের পরই হাত ও পায়ের আঙুলের দিকে তাকান। হাত-পায়ের আঙুল দেখে অবশ্য এটা বোঝা যায় সে কতটা পরিষ্কার-পরিচ্ছন্ন। সেই অঙ্গ যদি আকর্ষণীয় করে তোলা যায় তাহলে আপনার জন্য সুবিধা। নখে নেইলপেন্ট লাগালেই হবে না, নিয়মিত নখ পরিষ্কারও রাখতে হবে। এছাড়াও ফ্রেঞ্চ ম্যানিকিউরও করাতে পারেন।

শীতে অনেকেই হাতের দিকে খেয়াল রাখেন না। এই সময় হাতের যত্নও নেয়া প্রয়োজন। তাই প্রতি রাতে ও দিনে অবশ্যই ময়েশ্চারাইজার নিতে ভুল করবেন না। এই সময় খুব বেশি পারফিউম ব্যবহারের প্রয়োজন হয় না। তারপরও যদি পারফিউম নিতে হয় তাহলে হালকা সুগন্ধি পারফিউম নিন। শীতকালে বেশি কড়া পারফিউম মানায় না।

চোখের সৌন্দর্য বৃদ্ধি করতে হলে বেসড্ শ্যাডো নিন। সেই সঙ্গে হালকা কাজল ও আইলাইনার ব্যবহার করুন। এতে করে চোখের সৌন্দর্যে ভিন্ন মাত্রা যোগ হবে। সূত্র : হেলদিওম্যান

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে