সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কাউখালীতে ইউনিয়ন বিএনপি’র কমিটিতে যুবলীগ কর্মী

কাউখালী প্রতিনিধি
  ১৬ আগস্ট ২০২৩, ১১:৫২

রাঙামাটির কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়ন বিএনপি’র কমিটিতে যুবলীগ কর্মী! সম্প্রতি বিএনপি’র ইউনিয়ন কমিটিতে একই ইউনিয়নের যুবলীগের ওয়ার্ড কমিটির সদস্য অংথোয়াইচিং মারমা কালাকে সদস্য পদে অর্ন্তভূক্ত করা হয়েছে। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন। জানা গেছে, গত ৮ আগস্ট কাউখালী উপজেলার বেতবুনিয়া, কলমপতি ও ঘাগড়া ইউনিয়নের ইউনিয়ন বিএনপি’র কমিটি অনুমোদন দেয় কাউখালী উপজেলা বিএনপি। কমিটির ৭১ সদস্য বিশিষ্ট অনুমোদন পাওয়া বেতবুনিয়া ইউনিয়ন বিএনপি’র কমিটিতে ৬২ ক্রমিকে সদস্য পদো অংথোয়াইচিং মারমা কালার সদস্যর নাম রয়েছে। এতে এ কমিটি নিয়ে ইউনিয়ন ও উপজেলা বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে তৈরী হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

দলটির অনেক নেতা-কর্মীদের অভিযোগ অযোগ্য, নিষ্ক্রিয় ও দল ত্যাগ করে আওয়ামী লীগে যোগ দেওয়া অনেককে আবারও বিএনপি’র ইউনিয়ন ও উপজেলা কমিটিতে অর্ন্তভ‚ক্ত করা হয়েছে।

আবার অন্যদিকে কালাকে বেতবুনিয়া ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটির সদস্য বলে দাবী করেছে ইউনিয়ন যুবলীগ।

যুবলীগের দাবী অংথোয়াইচিং দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। বিএনপি’র ইউনিয়ন কমিটিতে কালার নাম দেওয়ায় স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন।

কাউখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি থুইশিপ্রু মারমা দাবী করেন অংথোয়াইচিং ছোট বেলা থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিল। তার পুরো পরিবারই আওয়ামী রাজনীতির সাথে জড়িত। বর্তমানে তিনি বেতবুনিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড যুবলীগের সদস্য।

অংথোয়াইচিং মারমা কালা জানান, বিএনপি’র ইউনিয়ন কমিটিতে তার অনুমতি না নিয়ে তালিকায় নাম তুলেছে। যার ফলে তিনি সামাজিক ও রাজনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তার নাম দেওয়ায় তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বেতবুনিয়া ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন জানান, বেতবুনিয়া ইউনিয়ন বিএনপি’র পক্ষ থেকে উপজেলা বিএনপি’কে যে প্রস্তাবিত কমিটি দেওয়া হয়েছিলো তাতে এ ধরনের কোন নাম নাই।

জেলা থেকে ব্রিফিং করে যে কমিটি অনুমোদ দেওয়া হয়েছে ঐ কমিটিতে দেখা গেছে কালা নামের ছেলেটা আছে। এ বিষয়ে আমি অবগত না। এ কমিটি যেহেতু উপজেলা বিএনপি’র স্বাক্ষরিত এবং জেলা বিএনপি’র মিডিয়া থেকে ছাড়া হয়েছে তাই দায়ভারটা আসলে জেলা বা উপজেলা বিএনপি’র উপরই বর্তায়।

উপজেলা বিএনপি’র সভাপতি মো. জাহাঙ্গীর আলম দাবী করেন, অংথোয়াই মারমা কালা নিজেদের কর্মী। তাকে ভয়ভীতি দেখিয়ে এমনটা বলতে বাধ্য করা হয়েছে।

সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব বলছেন, একই এলাকায় একই নামে একাধিক ব্যক্তি থাকতে পারে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। যদি তিনি দাবী করেন যুবলীগের কর্মী তাহলে প্রয়োজনীয় ব্যবস্থ নেওয়া হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে