সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রাজধানীতে হরতালে বাসহীন সড়ক, বিএনপি-জামায়াতের মিছিল

যাযাদি ডেস্ক
  ২৯ অক্টোবর ২০২৩, ০৯:১৭

আজ সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। বাংলাদেশ জামায়াতে ইসলামীও এবং সমমনা আরো কয়েকটি রাজনৈতিক দলও আজ হরতাল ডেকেছে।

হরতালের সমর্থনে আজ রোববার (২৯ অক্টোবর) সকালে রাজধানীর শান্তিনগর মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। যা আশেপাশের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অন্যদের মধ্যে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, অর্থ বিষয়ক সহ-সম্পাদক মাহমুদুর রহমান সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের সকাল সন্ধ্যা হরতালের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মিছিল করছে। জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা এতে অংশ নেয়।

রোববার ভোর থেকে রাজধানীর উত্তরা, গুলশান, মোহাম্মদপুর, বিমানবন্দর, রূপনগর, পল্লবী, তুরাগসহ বিভিন্ন এলাকায় মিছিল ও পিকেটিং চলে।

এছাড়া দেশের অন্যান্য স্থানেও মিছিল ও পিকেটিং চলছে।

এদিকে হরতালে সকাল থেকে রাজধানীর সড়ক মহাসড়কগুলো অনেকটা ফাঁকা দেখা গেছে। তবে গণপরিবহণ কম হলেও ব্যক্তিগত গাড়ি বেশি চোখে পড়ছে। অনেকক্ষণ বিরতি দিয়ে যে একটি গণপরিবহন বাস স্টপেজে থামছে তাতে অফিসমুখী ও বিভিন্ন গন্তব্যের মানুষজনকে ঠাসাঠাসি করে উঠতে দেখা গেছে।

তবে অন্যান্য দিনের তুলনায় গণপরিবহন কম থাকায় সাধারণ মানুষজনকে বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে। তারা অনেকে ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে গন্তব্যে ছুটছেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি বুঝে রাস্তায় বাসের সংখ্যা বাড়বে বলে জানিয়েছে গণপরিবহন সংশ্লিষ্টরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে