সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জামিনে মুক্তি পেলেন নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী

নরসিংদী ও শিবপুর প্রতিনিধি
  ১৯ জানুয়ারি ২০২৪, ১৪:৪৫

দীর্ঘ ৮৮দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব ও সাবেক টানা দুইবারের সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর এলাহী।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে নরসিংদী কারাগার থেকে জামিনে মুক্ত হন তিনি। জানা যায়, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নরসিংদী সদর থানায় পুলিশের দায়ের করা নাশকতা ও বিস্ফোরক মামলায় গত ২৩ অক্টোবর ঢাকার উত্তরা থেকে জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহীকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

পরে পর্যায়ক্রমে ১১টি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয় এবং তিনি ৮৮দিন কারাভোগ করেন। আদালত পর্যায়ক্রমে সব মামলায় জামিন প্রদান করলে বৃহস্পতিবার তিনি জামিনে মুক্তি লাভ করেন।

এদিকে জেলা বিএনপির এই শীর্ষ নেতার জামিনের খবরে শতশত নেতাকর্মীরা ছুটে আসেন। পরে নরসিংদীর ব্রাহ্মন্দী মোড়ে কারামুক্ত জেলা বিএনপি সদস্য সচিব মনজুর এলাহীকে দলীয় নেতাকর্মীরা অভ্যর্থনা জানান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আকবর হোসেন, নরসিংদী শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, জেলা কৃষক দলের সভাপতি রবিউল ইসলাম, শিবপুর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক ভিপি তোফাজ্জল হোসেন, উপজেলা যুবদলের সদস্য সচিব আপেল মাহমুদ সুমন প্রমুখ। এসময় জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহী বলেন, খায়রুল কবীর খোকন- মনজুর এলাহীকে জেলে রেখে জিয়ার সৈনিকদের দাবিয়ে রাখা যাবে না। অল্প বাতাসেই আপনাদের নৌকা ডুবে যাবে। সরকারের এই নির্বাচনকে আপনারা বয়কট করেছেন। ১০ পারসেন্ট ভোট হয় নাই। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা এসেছে। আজকে আমাদের স্বাধীনতা কোথায়? মানুষের ভোটের অধিকার নেই। গণতন্ত্র নেই। মানুষের বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনে জিয়ার সৈনিকেরা আরেকটি যুদ্ধ করব। অনেক ষড়যন্ত্র করেছেন, জেলে জেলে গিয়ে অনেক নেতাদের অফার করেছেন, আমাকে অফার করেছেন কিন্তু জিয়ার একটি সৈনিককেও আপনারা নাড়াতে পারেন নাই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে