সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার শূন্যের উপর দাঁড়িয়ে আছে: মঈন খান

যাযাদি ডেস্ক
  ২১ জানুয়ারি ২০২৪, ২০:২২
আপডেট  : ২১ জানুয়ারি ২০২৪, ২০:৫৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আবদুল মঈন খান বলেছেন, ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনে সরকার চরমভাবে পরাজিত হয়েছে। তাদের পায়ের নিচে মাটি সরে গেেেছ। সরকারের ‘জনভিত্তি নেই, তারা শূন্যের ওপরে দাঁড়িয়ে আছে’।

রোববার বিকালে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি একথা বলেন। সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

মঈন খান বলেন, অনেকে প্রশ্ন করেনৃ এই সরকার কি আরও পাঁচ বছর থাকবে? জবাবে বলি, ১৯৯০ সালের যেদিন এরশাদ সরকার এদেশ থেকে বিদায় নিতে বাধ্য হয়েছিলেন তার একদিন আগেও কি সেই সরকার জানতো যে, এভাবে তাদের চলে যেতে হবে। জানতো না। আসলে জনগনই হচ্ছে একটি এদেশের সরকারের ভিত্তি। সেই জনগনের ভিত্তি আস্তে সরে গেছে। আওয়ামী লীগ শূণ্যের ওপরে দাঁড়িয়ে আছে। তাদের পায়ের তলায় মাটি নেই। যেকোনো মুহুর্তে এই সরকার বিদায় নিতে বাধ্য হবে।

মঈন খান বলেন, বিএনপি রাজপথে আন্দোলনে রয়েছে, রাজপথে আন্দোলনে থাকতে হবে। তবে এই আন্দোলন হবে সম্পূর্ণ শান্তিপ্রিয় এবং নিয়মতান্ত্রিক। গণতান্ত্রিক পদ্ধতি এদেশে ফিরিয়ে আনার আন্দোলনের প্রক্রিয়া হবে সম্পূর্ণ গণতান্ত্রিক। বিএনপি নিয়মনীতিতে বিশ্বাস করে, লগি-বৈঠার রাজনীতিতে বিশ্বাস করে না। আওয়ামী লীগের সঙ্গে বিএনপির এটাই হচ্ছে তফাৎ ।

মুক্তিযোদ্ধা দলের নেতা প্রকৌশলী নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ফজলুর রহমান, জয়নুল আবদিন ফারুক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, মুক্তিযোদ্ধা দলর নেতা বেলাল উদ্দিন ভূইয়া প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে