সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাংবাদিকদের সাথে ডা. রুস্তুম আলী ফরাজীর মতবিনিময়

স্টাফ রিপোর্টার, পিরোজপুর
  ২২ জানুয়ারি ২০২৪, ১৪:৩৬

পিরোজপুর ৩ আসনের (মঠবাড়িয়া) পরাজিত স্বতন্ত্র প্রার্থী (ঈগল) ডা. রুস্তুমী আলী ফরাজী অভিযোগ করে বলেছেন, কলারছড়ি মার্কার স্বতন্ত্র প্রার্থী শামীম শাহনেওয়াজের সমর্থকরা ৭ জানুয়ারীর নির্বাচনে ভোট কেন্দ্র থেকে আমার এজেন্টদের হুমকীর মুখে বের করে দিয়ে প্রকাশ্যে প্রিজাইডিং অফিসারের সামনে ফ্রিস্টাইলে ব্যালট পেপারে সিল এবং কারচুপির মাধ্যমে আমাকে পরাজিত করানো হয়েছে।

ডা. ফরাজী রবিবার রাতে পিরোজপুর প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় মিলিত হয়ে গনমাধ্যম কর্মীদের সঙ্গে এসব কথা বলেন। এসময় তার সঙ্গে তার সহধর্মিনী খাদিজা খূসবু উপস্থিত ছিলেন।

ফরাজী বলেন, আমি সারা দেশের চিত্র জানিনা, তবে মঠবাড়িয়া আসনে যা হয়েছে তাকে স্বচ্ছ, অংশগ্রহনমূলক ও প্লেনফিল্ড নির্বাচন বলা যায়না। এসময় তিনি সংবাদ কর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, ২০১৮ সালের নির্বাচনেও আমাকে প্রতিপক্ষ গ্রুপ ভয়ভিতী ও হুমকী দেয়া হয়েছিল, কিন্তু আল্লাহর রহমতে জনগন আমার সঙ্গে ছিল বলে বিজয়ী হতে পেরেছি। অত্র আসনে নির্বাচন পরবর্তী সহিংসতা হয়েছে। থানা ও প্রশাসনকে জানালেও তারা কোন ব্যাবস্তা গ্রহন করেনি। গনমাধ্যম কর্মীদের মাধ্যমে জানাতে চাই, এই অনিয়ম, দুর্নীতি ও বর্তমান সন্ত্রাসী কর্মকান্ডের ফলে আমার কর্মীরা আজ ঘর থেকে বের হতে পারছেনা।

এ সময় তিনি বলেন, অনেক প্রিজাইডিং অফিসার নিজেরাই ভোট কেটেছে। এ ব্যাপারে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছিলাম, কমিশন কোন ব্যবস্থা না নিয়ে অপরাগতা জানিয়েছে। নির্বাচনের পরও এখনও সহিংসতা চলছে। অভিযোগ দিলেও থানা কোন মামলা নিতে চায়না। জেলা পুলিশ সুপার আশ^্সা দিলেও থানার ওসি কোন অজ্ঞাত কারনে পদক্ষেপ নেয়না বলে তিনি অভিযোগ করেন।

বিজিত প্রার্থী ডা. ফরাজীকে প্রতিপক্ষ বলতে কাকে বলছেন, এ প্রশ্নের জবাবে তিনি বলেন, মঠবাড়িয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানের কর্মীরা নির্বাচনের দিন তান্ডব চালিয়ে ভোটের সুষ্ঠ পরিবেশ বিঘ্নিত করে তাদের ফায়দা হাসিল করতে যা যা করা দরকার তাই করেছে। নির্বাচন কমিশনে অভিযোগ করেও কোন সমাধান পাইনি। তিরি আরও স্থানীয় প্রশাসন আমার সঙ্গে শেষ মুহূর্তে বেঈমানি করছে। এ সময় প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ আসনে ৮৪ টি কেন্দ্রের বেসরকারী ফলাফলে ৪ বারের সংসদ সদস্য সতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) ডা. রুস্তুম আলী ফরাজীকে বিপুল ভোটে হারিয়ে অপর সতন্ত্র প্রার্থী (কলার ছড়ি) মো. শামীম শাহনেওয়াজ বিজয়ী হয়েছেন। বিজয়ী শামীম শাহনেওয়াজ ভোট পেয়েছেন ৬২ হাজার ১৩০, অপরদিকে ডা. রুস্তুম আলী পেয়েছেন ৪৭ হাজার ৬২১ ভোট।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে