সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

হরিরামপুরে তৃতীয় বারের মতো দেওয়ান সাইদুরের জয় 

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ১৩:০৯
দেওয়ান সাইদুর রহমান

ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে। মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে। আবারও নির্বাচিত হয়ে তৃতীয়বারের মতো উপজেলা পরিষদের নেতৃত্ব দিতে যাচ্ছেন। জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান।

বুধবার (৮মে) সকাল আটটা থেকে চারটা পর্যন্ত উপজেলার ৬৫টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ৩১হাজার ৮শত ৪৮ টি ভোট পেয়ে। রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার রহমান কর্তৃক বেসরকারি ভাবে তৃতীয়বারের মতো চেয়ারম্যান পদে নির্বাচিত ঘোষণা করা হয় দেওয়ান সাইদুর রহমানকে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেন। তিনি পেয়েছেন, ২০ হাজার ১শত ৬৪ টি ভোট। এছাড়াও সাধারণ ভাইস-চেয়ারম্যান পদে ১৯ হাজার ১শত ৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. বিল্লাল হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মোশারফ হোসেন মুসা পেয়েছেন ১৫ হাজার ১শত ৬৫ টি ভোট। অপরদিকে সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২৯ হাজার ৩শত ৩২ টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা আক্তার চায়না। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জোসনা বেগম পেয়েছেন ২০ হাজার ৫শত ১ টি ভোট।

উল্লেখ্য, এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬জন, সাধারণ ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৬০৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৩৩৪ জন; নারী ভোটার ৭০ হাজার ২৩৪ জন এবং হিজড়া ভোটার একজন। এ নির্বাচনে মোট প্রদত্ত ভোটের সংখ্যা ৬৪ হাজার ৮ শত ৮৬ টি। যা মোট ভোটের প্রায় ৪৬ শতাংশ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে