শেয়ারবাজারে ৬ কার্যদিবস পর মূল্য সংশোধন

শেয়ারবাজারে ৬ কার্যদিবস পর মূল্য সংশোধন

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার (৯ আগস্ট) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। একইসঙ্গে টাকার পরিমাণেও লেনদেন কমেছে। টানা ৬ কার্যদিবস পর ডিএসই ও সিএসইতে সূচকের মূল্য সংশোধন হলো।

এদিন দেশের উভয় শেয়ারবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, মঙ্গলবার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচকটি ১০.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৬১৭.৮৩ পয়েন্টে। একইভাবে ডিএসই-৩০ সূচক ৮.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৮৪.১০ পয়েন্টে। পাশাপাশি ডিএসইর শরিয়াহ সূচকও ৯.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৪২.৪৬ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ২২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। এ দিন ডিএসইতে ২ হাজার ৮৩১ কোটি ১২ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে যা ৭৯ কোটি টাকা কম।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৭.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৬৭.১০ পয়েন্টে। আর সার্বিক সিএএসপিআই সূচক ৩.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ২৮৬.৪৭ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩৩০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

দিন শেষে সিএসইতে ১০১ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২৭ কোটি টাকা কম।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে