রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

আদানি প্রতি সপ্তাহে ৩০০০ কোটি টাকা হারিয়েছেন 

যাযাদি ডেস্ক
  ২৩ মার্চ ২০২৩, ১১:০৬
ফাইল ছবি

হিন্ডেনবার্গের রিপোর্টের পরে আদানি স্টকগুলোর বিপর্যয় গুজরাটের টাইকুনের ভাগ্য ২০২২ সালের সেপ্টেম্বরে ১৫০ বিলিয়ন ডলার থেকে ৫৩ বিলিয়ন ডলারে নেমে আসে এবং ফোর্বসের বিশ্বব্যাপী ধনী তালিকার শীর্ষ ৩৫ এর বাইরে ঠেলে দেয় তাঁকে। তার সংস্থার জোট আনুমানিক ১২০ বিলিয়ন ডলার হারিয়েছে।

আদানি গ্রুপের কর্ণধার গৌতম আদানি ২০২২ সালে প্রতি সপ্তাহে গড়ে ৩০০০ কোটি টাকা হারিয়েছেন। বুধবার প্রকাশিত এক রিপোর্টের সূত্র দিয়ে এ তথ্য দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জি বাংলা।

জি বাংলার প্রতিবেদনে আরও বলা হয়েছে, আদানি চিনা বিলিয়নেয়ার ঝং শানশানের কাছে দ্বিতীয় ধনী এশিয়ানের খেতাবও হারিয়েছেন। ঝং একটি পানীয় কোম্পানির প্রতিষ্ঠাতা এবং একটি বায়ো-ফার্মাসি এন্টারপ্রাইজের সংখ্যাগরিষ্ঠ মালিক।

এছাড়াও, আদানিকে পেরিয়ে গেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি। আম্বানি এখন একমাত্র ভারতীয় যিনি শীর্ষ ১০ বিলিয়নেয়ারদের তালিকায় রয়েছেন। মোট ৮২ বিলিয়ন ডলার সম্পদের নিয়ে নবম স্থানে আছেন তিনি।

আম্বানি, এই নিয়ে টানা তৃতীয় বছর বিশ্বের সবচেয়ে ধনী এশিয়ান ব্যক্তির খেতাব ধরে রেখেছেন। আদানি এবং সিরাম ইনস্টিটিউটের সাইরাস পুনাওয়ালা ২৮ বিলিয়ন ডলার নিয়ে তার পরেই রয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে