শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

সাপ্তাহিক দরপতনের শীর্ষে মুন্নু এগ্রো

যাযাদি ডেস্ক
  ০৫ নভেম্বর ২০২৩, ১১:৫১

মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে ৩০ দশমিক শূন্য ৭ শতাংশ কমেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানিটি দরপতনের শীর্ষে অবস্থান করছে। এ সময়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২২ কোটি ২৪ লাখ টাকার, দৈনিক গড় হিসাবে যা ছিল ৪ কোটি ৪৪ লাখ টাকা। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গত ২৬ অক্টোবর মুন্নু এগ্রোর শেয়ারদর ছিল ৯৩৬ টাকা ৬০ পয়সা। এর পর থেকে কোম্পানিটির শেয়ারদর নি¤œমুখী। সর্বশেষ গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারদর দাঁড়ায় ৬৫৫ টাকা।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে মুন্নু এগ্রোর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৫৯ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭৪ টাকা ৩৯ পয়সায়। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ নগদ ও ৩২ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে কেবল সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে মুন্নু এগ্রোর পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৫৫ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭৩ টাকা ৯৭ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য উদ্যোক্তা পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৯৩ পয়সা (পুনর্মূল্যায়িত)।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে