শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তিন কোম্পানির পর্ষদ সভা আগামীকাল

যাযাদি ডেস্ক
  ২২ জানুয়ারি ২০২৪, ১২:২৮
তিন কোম্পানির পর্ষদ সভা আগামীকাল

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির পর্ষদ সভা আগামীকাল অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো এনভয় টেক্সটাইল লিমিটেড, ইস্টার্ন হাউজিং লিমিটেড ও এস আলম কোল্ড রোলড স্টিলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এনভয় টেক্সটাইল: কোম্পানিটির পর্ষদ সভা আগামীকাল বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত প্রতেবদন এবং চলতি হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে।

সমাপ্ত ২০২৩ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ১২ পয়সা। গত বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির এনএভিপিএস হয়েছে ৩৯ টাকা ৮৯ পয়সায়।

এনভয় টেক্সটাইলস লিমিটেডের পর্ষদ ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে। মূলত কোম্পানির ভেঙে দেয়া পর্ষদ পুনর্গঠন হওয়ার পর আগের সব আর্থিক প্রতিবেদন গত ৯ মে অনুষ্ঠিত সভায় অনুমোদন করা হয়। এতে ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের সুপারিশ করা হয়েছে। পাশাপাশি সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকের (জুলাই-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়েছিল।

ইস্টার্ন হাউজিং: কোম্পানিটির পর্ষদ সভা আগামীকাল বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৩-২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১ টাকা ৪ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস হয়েছে ৮১ টাকা ২৬ পয়সা।

২০২২-২৩ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইস্টার্ন হাউজিং। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭ টাকা ৩৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫ টাকা ৮৮ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৮০ টাকা ৮ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৭৪ টাকা ৭১ পয়সা।

২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইস্টার্ন হাউজিং। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৮৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৯৮ পয়সা।

এস আলম কোল্ড রোলড স্টিলস: কোম্পানিটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৩-২৪ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। কোম্পানিটির ঋণমান দীর্ঘমেয়াদে ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-থ্রি’। ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও গত বছরের ১২ নভেম্বর পর্যন্ত হালনাগাদকৃত বিভিন্ন প্রাসঙ্গিক তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)।

৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে এস আলম কোল্ড রোলড স্টিলস। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬৭ পয়সা। ৩০ জুন শেষে এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৫৫ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৮ টাকা ৫৬ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে