রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শেয়ার কিনবেন এপেক্স ফুটওয়্যারের উদ্যোক্তা পরিচালক

যাযাদি ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৭
শেয়ার কিনবেন এপেক্স ফুটওয়্যারের উদ্যোক্তা পরিচালক

এপেক্স ফুটওয়্যার লিমিটেডের উদ্যোক্তা পরিচালক সৈয়দ মঞ্জুর এলাহী কোম্পানিটির ১১ হাজার শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। বিদ্যমান বাজারদরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পাবলিক মার্কেট থেকে তিনি আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এ শেয়ার কিনবেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এপেক্স ফুটওয়্যারের অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৪ কোটি ৩০ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ২৯১ কোটি ৫০ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৪২ লাখ ৯৩ হাজার ১২৫। এর মধ্যে ৩১ দশমিক ১৩ শতাংশ উদ্যোক্তা পরিচালকদের কাছে, ২৪ দশমিক ১৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ও বাকি ৪৪ দশমিক ৭৪ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথমার্ধে এপেক্স ফুটওয়্যারের আয় হয়েছে ৬৬৭ কোটি ৮৭ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮০১ কোটি ৫ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির আয় কমেছে ১৩৩ কোটি ১৮ লাখ টাকা বা ১৬ দশমিক ৬৩ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৪ কোটি ৬৪ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬ কোটি ৭৭ লাখ টাকা। সে হিসাবে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ২ কোটি ১৩ লাখ টাকা বা ৩১ দশমিক ৪৬ শতাংশ। প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪ টাকা ৭৪ পয়সা। গত ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১৭ টাকা ৯২ পয়সা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে