শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

জেড ক্যাটাগরিতে যাচ্ছে আরো ৬ কোম্পানি

যাযাদি ডেস্ক
  ০৪ মার্চ ২০২৪, ১২:৫৫
জেড ক্যাটাগরিতে যাচ্ছে আরো ৬ কোম্পানি

নির্দিষ্ট সময়ের মধ্যে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজনে ব্যর্থ হওয়ায় পুঁজিবাজারে তালিকাভুক্ত আরো ছয় কোম্পানি আজ ‘জেড’ ক্যাটাগরিতে যাচ্ছে। কোম্পানিগুলো হলো প্রাইম টেক্সটাইল, প্রাইম ফাইন্যান্স, নিউ লাইন ক্লদিংস, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, এএফসি এগ্রো বায়োটেক ও অ্যাক্টিভ ফাইন কেমিক্যালস লিমিটেড। গতকাল ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, প্রাইম টেক্সটাইল, প্রাইম ফাইন্যান্স, এএফসি এগ্রো ও অ্যাক্টিভ ফাইন কেমিক্যালস ‘বি’ এবং নিউ লাইন ক্লদিংস ও ফারইস্ট ইসলামী লাইফ ‘এ’ ক্যাটাগরি থেকে জেডে স্থানান্তর হচ্ছে। বিএসইসির গত ১৫ ফেব্রæয়ারি জারি করা আদেশ কার্যকরের অংশ হিসেবে এ কোম্পানিগুলোর ক্যাটাগরি পরিবর্তন হচ্ছে।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি জেড ক্যাটাগরিতে ২২ কোম্পানিকে পাঠানো হয়েছে। কোম্পানিগুলো হলো অলটেক্স ইন্ডাস্ট্রিজ, আরামিট সিমেন্ট, আজিজ পাইপস, ডেল্টা স্পিনার্স, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, জিবিবি পাওয়ার, ইনটেক লিমিটেড, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, কেয়া কসমেটিকস, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, ন্যাশনাল টি কোম্পানি, প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স, রিজেন্ট টেক্সটাইল মিলস, রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানি (বিডি), রিং শাইন টেক্সটাইলস, সাফকো স্পিনিং মিলস, স্ট্যান্ডার্ড সিরামিক ইন্ডাস্ট্রিজ, ঢাকা ডায়িং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি, ইউনিয়ন ক্যাপিটাল, উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ইয়াকিন পলিমার ও জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে