শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৯ এপ্রিল আইপিএল শুরু

স্পোর্টস ডেস্ক
  ০৬ মার্চ ২০২১, ২১:১৫

গত ১৮ ফেব্রুয়ারি বেশ ঘটা করে হয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন মৌসুমের নিলাম। তবে এতদিন জানা যায়নি ঠিক কবে পর্দা উঠবে আইপিএলের ১৪তম আসরের। শনিবার সেই তারিখ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা। বোর্ড থেকে চূড়ান্তভাবে কিছু না জানালেও, সেই কর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেছেন, আইপিএলের এবারের লড়াই শুরু হবে আগামী ৯ এপ্রিল। যার পর্দা নামবে ৩০ মে।

বিসিসিআইয়ের সেই কর্তা জানিয়েছেন, ‘এখনো ভেন্যু চূড়ান্ত করা হয়নি। আগামী সপ্তাহে বোর্ডের গভর্নিং কাউন্সিলের বৈঠকে ভেন্যু ঠিক করা হবে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে এপ্রিলের ৯ তারিখ আইপিএল শুরু হবে। ফাইনাল হবে মে মাসের ৩০ তারিখ।’

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের প্রতিযোগিতায় শীর্ষে রয়েছে আইপিএল। এই টুর্নামেন্টে খেলার জন্য সারা বছর অপেক্ষায় থাকেন বিশ্বের তারকা সব ক্রিকেটাররা। আইপিএলের আসন্ন আসরের জন্য গত ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে নিলাম অনুষ্ঠান হয়ে গেল। তবে নিলাম আর আইপিএল শুরুর দিন চূড়ান্ত হলেও ভেন্যুর বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।

বিসিসিআইয়ের গভর্নিং কাউন্সিলের সেই কর্তা জানিয়েছেন, শুরুতে ভারতের একটি শহরেই গোটা টুর্নামেন্ট শেষ করার ভাবনা ছিল তাদের। তবে পরিকল্পনায় পরিবর্তন এনেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। চার থেকে পাঁচটি শহরে আইপিএল আয়োজন করার বিষয়টি মাথায় রেখে পরিবহন এবং পরিকাঠামগত বিষয়গুলো নিয়ে আলোচনা চলছে।

গভর্নিং কাউন্সিলের সেই কর্তা বলেন, ‘শুরুর পরিকল্পনা থেকে সরে এসে আমরা খতিয়ে দেখছি একাধিক শহরে আইপিএল করা যায় কিনা। পরিস্থিতি প্রায় স্বাভাবিক হয়ে যাওয়ায় আরো বেশি দর্শকদের কাছে খেলা পৌঁছে দেওয়াই আমাদের উদ্দেশ্য। জৈব সুরক্ষা বলয় এবং লজিস্টিক বিষয় সামাল দেওয়া গেলে পুরো টুর্নামেন্ট একাধিক শহরে নেওয়া হবে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে