শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

২৬ মাস পর অবশেষে সেঞ্চুরি তামিমের

যাযাদি ডেস্ক
  ১৭ মে ২০২২, ১৩:৩৫
আপডেট  : ১৭ মে ২০২২, ১৩:৫৫

সবশেষ সেঞ্চুরিটা করেছিলেন নিউজিল্যান্ডে। বছর তিনেক আগে। এরপর দুইবার গিয়েছিলেন সেঞ্চুরির কাছে। দুইবারই প্রতিপক্ষ ছিল এই শ্রীলঙ্কা। কিন্তু দুইবারই ফিরতে হয়েছে নার্ভাস নাইন্টিজের শিকার হয়ে। অবশেষে তৃতীয়বারে এসে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছাতে পারলেন তামিম ইকবাল।

মঙ্গলবার (১৭ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম। আসিথা ফের্নান্ডোর বলে ফ্লিক করে স্কয়ার লেগে ঠেলে শতরান পূরণ করেন এ তারকা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০০ রানে অপরাজিত আছেন তামিম। ১৬২ বলে ১২টি চারের সাহায্যে তিন অঙ্কে পৌঁছান এ ওপেনার।

ক্যারিয়ারের এটা দশম টেস্ট সেঞ্চুরি তামিমের। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ২৫তম। একই দিনে আরও একটি মাইলফলক স্পর্শ করার সুযোগ রয়েছে তার। ঢুকতে পারেন এ সংস্করণের পাঁচ হাজারি ক্লাবে। এদিন মাঠে নামার আগে পাঁচ হাজার রান থেকে ১৫২ রান দূরে ছিলেন তিনি।

তামিমের অসাধারণ ব্যাটিংয়ে এদিন পাঁচ বছর পর ওপেনিংয়ে শতরানের জুটি দেখেছে বাংলাদেশ। সবমিলিয়ে ৬১ ইনিংস পর শতরানের ওপেনিং জুটি। এদিন ১৬২ রানের জুটি গড়েছেন তারা। এর আগে সবশেষ ২০১৭ সালের মার্চে এই শ্রীলঙ্কার বিপক্ষেই গলে ১১৮ রানের ওপেনিং জুটি গড়েছিলেন তামিম ও সৌম্য সরকার।

আগের দিনের ৩৫ রান নিয়ে এদিন ব্যাটিংয়ে নামেন তামিম। কিছুটা আগ্রাসী ব্যাটিংয়ে এদিন নিজের অর্ধশত স্পর্শ করেন দিনের পঞ্চম ওভারেই। অফ স্পিনার রমেশ মেন্ডিসকে বাউন্ডারি হাঁকিয়ে ৭৩ বলে ফিফটি পূরণ করেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে