শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টি নিয়ে কী বার্তা দিলেন তামিম

নতুনধারা
  ০৫ জুলাই ২০২২, ১০:৫৫

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। তামিম ইকবালও বর্তমানে ক্যারিবিয়ানেই আছেন। এখন এই ফরম্যাট থেকে ৬ মাসের বিরতিতে আছেন তিনি। তবে তামিমের মনোজগতে নিশ্চিতভাবেই খেলা করছে টি-টোয়েন্টি।

হয়তো একাকী বসে সতীর্থদের খেলা দেখছেন ওয়ানডে অধিনায়ক। গতকাল নতুন আলোচনার জন্ম দিয়েছেন এ ফরম্যাটে দেশের একমাত্র সেঞ্চুরিয়ান। সিরিজের দ্বিতীয় ম্যাচের পর তামিমের ফেসবুকে পোস্টই আলোড়ন তুলেছে।

তিনি লিখেছেন, ‘টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল’। সঙ্গে জুড়ে দিয়েছেন হাত নাড়ার তিনটি ইমোজি। যেন এ ফরম্যাটকে ‘টাটা, বাই বাই’ বলছেন তামিম।

এসব শুধু অনুমান, কারণ তামিম এই পোস্ট দিয়ে কী বোঝাতে চেয়েছেন, তা স্পষ্ট নয়। তার পোস্ট অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি, মিনিট দশেক পরেই সরিয়ে নিয়েছেন। তবে নেটিজেনদের হারাতে পারেননি। তামিম সরিয়ে নিলেও তার পোস্ট সর্বত্র ছড়িয়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গতকাল দিনভর আলোচনার ঝড়, সবার মুখে মুখে প্রশ্ন, তামিম কী বার্তা দিতে চাইলেন? টি-টোয়েন্টি থেকে অবসরের ইঙ্গিতই কি দিতে চাইলেন বাঁহাতি এ ওপেনার।

৩৩ বছর বয়সী এ ওপেনার বাংলাদেশের হয়ে ৭৮ টি-টোয়েন্টি খেলেছেন, রান করেছেন ১ হাজার ৭৫৮। সেঞ্চুরি একটি, হাফ সেঞ্চুরি সাতটি। ২০২০ সালের মার্চে এ ফরম্যাটে সর্বশেষ ম্যাচ খেলেছেন তিনি। চলতি মাসেই তামিমের বিরতি শেষ হবে। তারপর টি-টোয়েন্টি তে তিনি ফিরবেন কি না, বিশ্বকাপ খেলবেন কি না? এখনো অজানা সবার। তবে ওপেনিংয়ের দুর্দশা বলছে, অভিজ্ঞ এ ওপেনারের অভাব ভোগাচ্ছে বাংলাদেশকে।

যাযাদি/এসএই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে