বাঁচা-মরার লড়াইয়ে স্বাগতিকদের ২৯১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

বাঁচা-মরার লড়াইয়ে স্বাগতিকদের ২৯১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে হারের পর আজকে সিরিজ বাঁচানোর লড়াইয়ে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ওপেনিং জুটিতে দারুণ শুরু পেলেও মাঝ পথে চাপে পড়ে টাইগাররা। কিন্তু শেষ দিকে মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের ব্যাটে বড় সংগ্রহ পায় সফরকারীরা। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করেছে তামিম ইকবালের দল।

টসে হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। ইনিংসের নবম ওভারেই দলীয় ৫০ রান পূরণ করেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও তামিম ইকবাল। ১১তম ওভারে নিজের অর্ধশতক তুলে সাজঘরে ফিরেন টাইগার অধিনায়ক। আগ্রাসী ব্যাটিংয়ে ৪৫ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৫৫তম ফিফটির দেখা পেয়েছেন দেশ সেরা ওপেনার। তামিমের বিদায়ের পর দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে ফিরেছেন বিজয়। মাঝ পথে দলের হাল ধরার চেষ্টা করেন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম। তাদের ৫০ রানের জুটি বড় সংগ্রহের পথ দেখালেও শেষ পর্যন্ত তা পারেনি দুই মিডেল অর্ডার। ক্রিজে থিতু হয়ে নিজেদের উইকেট দিয়ে এসেছেন। দলীয় ১৪৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পরা টাইগারদের পথ দেখিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন।

৩০তম ওভারে ক্রিজে নামেন আফিফ । নিজের ইনিংসের শুরু থেকেই স্বাচ্ছন্দ্যে ব্যাট করছেন এ বাঁহাতি ব্যাটার। তার আগ্রাসী মেজাজে ব্যাটিং সিরিজ বাঁচানোর ম্যাচে টাইগারদের বড় সংগ্রহের ভীত গড়ে দিয়েছে। সঙ্গে রয়েছেন অভিজ্ঞ রিয়াদ।

এই দুই ব্যাটার মিলে পঞ্চম উইকেট জুটিতে ৮১ রান যোগ করে। ৪১ বল খেলে ৪১ রান করে য়াফিফ ফিরে গেলেও শেষ পর্যন্ত ছিলেন টাইগার ব্যাটার রিয়াদ।

তার অপরাজিত ৮০ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২৯০ রান তুলতে সক্ষম হয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের হয়ে ৩টি উইকেট শিকার করেন সিকান্দার রাজা।

আগের ম্যাচে ৩০৪ রানের লক্ষ্য তাড়া করে ম্যাচ জিতেছে স্বাগতিকরা। আজ বাঁচা-মরার লড়াইয়ে ২৯০ রানের পুঁজিতে কি সিরিজে সমতা আনতে পারবে টাইগাররা!

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে