রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বড় জয়ে সাফ শুরু বাংলাদেশের

যাযাদি ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১৩
ছবি: সংগৃহীত

শুরুতেই গোল পেয়ে গেল বাংলাদেশের মেয়েরা। দশ মিনিট বাদেই আরো একটি গোল করে চালকের আসনে বসে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। দুই গোলে পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে নেপাল। এক গোল শোধ দিয়ে দ্রুতই ম্যাচে ফিরে আসে তারা। দ্বিতীয়ার্ধে আর পেরে ওঠেনি নেপাল। আরো এক গোল করলে দারুণ জয় তুলে নেয় বাংলাদেশের মেয়েরা।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার অনূর্ধ্ব-২০ নারী সাফে নেপালকে ৩-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। একটি করে গোল করেছেন আকলিমা খাতুন, শামসুন্নাহার জুনিয়র ও শাহেদা আক্তার রিপা। নেপালের হয়ে এক গোল শোধ দেন মানমায়া দামায়।

ম্যাচের তৃতীয় মিনিটেই বাংলাদেশকে এগিয়ে নেন আকলিমা খাতুন। নিজেদের অর্ধ থেকে শাহেদা আক্তার রিপার বাড়ানো পাস নেপালের দুই-তিন জন ডিফেন্ডারকে পেছনে ফেলে নিয়ন্ত্রণে নেন আকলিমা। বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে নিখুঁত ফিনিশিং করেন তিনি। গত নভেম্বর-ডিসেম্বরে হওয়া নারী ফুটবল লিগে সর্বোচ্চ ২৫ গোল করেছিলেন এই আকলিমা।

এগিয়ে গিয়ে নেপালের রক্ষণে চাপ বাড়ায় বাংলাদেশের মেয়েরা। তাতে পেয়ে যায় দ্বিতীয় গোল। ১৩তম মিনিটে শামসুন্নাহার জুনিয়রের গোলে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। নিজেদের অর্ধ থেকে আফেইদা খন্দকারের লম্বা ক্রস গিয়ে পড়ে নেপালের রক্ষণে, সেখানে বল পেয়ে বক্সে ঢুকে মাপা শটে জাল খুঁজে নেন শামসুন্নাহার।

ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠা নেপালে এক গোল শোধ দেয় ২৪তম মিনিটে। কর্নার থেকে আসা বল ক্লিয়ার করেছিল বাংলাদেশের ডিফেন্ডাররা কিন্তু বক্সের কোনায় সেই বলে দারুণ শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন মানমায়া দামায়।

দ্বিতীয়ার্ধে কোনো দলই পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না। আক্রমণে ছিল না ক্ষিপ্রতা। ৫৩তম মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে আফেইদা খন্দকারের ফ্রিকিক ঝাঁপিয়ে আটকান নেপালের গোলরক্ষক কবিতা বিকে। দ্বিতীয়ার্ধে যোগ করা প্রথম মিনিটে দৃষ্টিনন্দন গোল করেন শাহেদা আক্তার রিপা। বক্সের বাইরে থেকে মাপা শটে দূরের পোস্টে জাল খুঁজে নেন তিনি। তাতে বড় জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

আগামী রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচের ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে