শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সালাহর রেকর্ড গড়া ম্যাচে লজ্জা ম্যান ইউনাইটেডের

যাযাদি ডেস্ক
  ০৬ মার্চ ২০২৩, ১৩:০৯
ছবি: সংগৃহীত

এই ম্যাচেই লিভারপুলের হয়ে অনন্য নজির গড়েছেন মোহাম্মদ সালাহ। প্রিমিয়ার লিগ ইতিহাসে লিভারপুলের হয়ে সর্বাধিক গোলদাতার মালিক এখন এই মিশরীয় তারকা।

ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতেছিল লিভারপুল। উড়তে থাকা রেড ডেভিলদের মাটিতে নামিয়ে লজ্জার হার উপহার দিয়েছে অলরেডরা। ৭-০ গোলে উড়িয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যান ইউনাইটেডের বিপক্ষে লিভারপুলের ইতিহাসের সবচেয়ে বড় জয়। সেই সাথে ইংল্যান্ডের প্রথম ডিভিশনে সবচেয়ে বড় ব্যবধানে হারের তিক্ত স্বাদ পেলো এরিক টেন হাগের শিষ্যরা।

এর আগে, ম্যানইউর বিরুদ্ধে তাদের সর্বোচ্চ গোলে জয় পাওয়ার রেকর্ড ছিল ৭-১ গোলের ব্যবধানে। ১৮৯৫ সালে দ্বিতীয় বিভাগের ম্যাচে ম্যানইউর বিরুদ্ধে এ জয় পেয়েছিল লিভারপুল। সে ছিল ১০০ বছরেরও বেশি সময় আগের কথা। ফার্স্ট ডিভিশনে ম্যানচেস্টার ইউনাইটেডের সবচেয়ে বড় ব্যবধানে পরাজয়ের রেকর্ডে ভাগ বসল আজ।

অ্যানফিল্ডে ৭-০ গোলের এই খেলায় ম্যাচে ৮৩ মিনিটে রবের্তো ফিরমিনোর অ্যাসিস্টে নিজের দ্বিতীয় গোলের দেখা পান মোহাম্মদ সালাহ। এই গোল(১২৯) করার পর লিভারপুল ক্লাবের সর্বোচ্চ গোলদাতা বনে যান এই মিশরীয় ফুটবলার। তিনি পেছনে ফেলেন লিভারপুল কিংবদন্তি খেলোয়াড় রবি ফাওলার (১২৮) সাবেক ইংলিশ ও লিভারপুল অধিনায়ক স্টিভেন জেরার্ড (১২০), আরেক ইংলিশ স্ট্রাইকার মাইকেল ওয়েন ১১৮ গোল।

৭-০ ব্যবধানে ম্যান ইউনাইটেডের আগের পরাজয়গুলো: এপ্রিল ১৯২৬, প্রতিপক্ষ ব্ল্যাকবার্ন রোভার্স, ডিসেম্বর ১৯৩০, প্রতিপক্ষ অ্যাস্টন ভিলা, ডিসেম্বর ১৯৩১, প্রতিপক্ষ উলভস।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে