রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সিজদায় লুটিয়ে পড়লেন মরক্কোর ফুটবলাররা

যাযাদি ডেস্ক
  ২৬ মার্চ ২০২৩, ১৩:৩৫
ছবি: সংগৃহীত

বাংলাদেশ সময় ২৬ মার্চ রোববার রাত ৪.০০ মিনিটে মরক্কোর প্রতিপক্ষ হয়ে মাঠে নামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ঘরের মাঠে ব্রাজিলকে নাকানি চুবানি খাইয়ে বিদায় করেছে আশরাফ হাকিমির দেশ মরক্কো।

বিশ্বকাপে শোক কাটিয়ে তিন মাস পর মরক্কোর বিরুদ্ধে মাঠে নেমে সুবিধা করতে পারেনি শক্তিশালী ব্রাজিল। মরক্কোর কাছে ২-১ গোলে হেরেছে তারা। শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে মাঠেই সিজদায় লুটিয়ে পড়েন আশরাফ হাকিমিরা।

কাতার বিশ্বকাপে চমক দেখিয়েছিল মরক্কো। সেই ধারাবাহিকতা ধরে রেখে এবার ব্রাজিলকেও হারের লজ্জা দিয়ে ফের একবার বিশ্ব ফুটবলকে আবারও বার্তা দিল তারা।

টাঙ্গিয়েরের ইবনে বতুতা স্টেডিয়ামে প্রথমার্ধের খেলা শেষে ১-০ গোলে পিছিয়ে যায় ব্রাজিল। ২৯ মিনিটে সোফিয়ান্নে বৌফলে করেন গোল। বিলাল এল খানোসের অ্যাসিস্টে বক্সের সেন্টার থেকে ডানপায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি। মরক্কোর গোলদাতা পরে আরও দুইবার গোলের সুযোগ তৈরি করেন সতীর্থকে দিয়ে। কিন্তু হাকিম জিয়েখ ও আজেদিন আউনাহির প্রচেষ্টা ব্যর্থ হয়।

দ্বিতীয়ার্ধে কাসেমিরোর পা যেন সৌভাগ্য হয়ে ধরা দেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য। কেননা তার একটি গোল সমতায় ফেরায় ব্রাজিলকে।

কিন্তু এই খুশী বেশিক্ষণ ছিল না ব্রাজিল শিবিরে। কেননা ৭৯ মিনিটে আব্দুলহামেদ সাবিরি ফের বল পাঠান ব্রাজিলের জালে। ফলে ফের পিছিয়ে পড়ে তারা। এরপর আর এগিয়ে যাওয়া সম্ভব হয়নি তাদের। ২-১ গোলে হেরে ছাড়তে হয়েছে মাঠ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে