শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মেসির প্যারিস ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা পিএসজির

যাযাদি ডেস্ক
  ০২ জুন ২০২৩, ১৮:১৬

ফ্রান্সের ক্লাব পিএসজি ছেড়ে মেসি চলে যাচ্ছেন এমন গুঞ্জন অনেক আগ থেকেই ছড়িয়েছিল। তবে কারও পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা না আসায় কেউ নিশ্চিত হতে পারছিলেন না। এবার সেই আনুষ্ঠানিক ঘোষণা দিলেন পিএসজির কোচ।

দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ের ক্লেরমঁর বিপক্ষে ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে সাংবাদিকদের জানিয়েছেন, পিএসজির হয়ে শেষ ম্যাচটি খেলতে নামবেন মেসি।

গালতিয়ের সাংবাদিকদের বলেছেন, ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর মতো সৌভাগ্য হয়েছে আমার। এটাই (ক্লেরমঁর বিপক্ষে) পার্ক দে প্রিন্সেসে তাঁর শেষ ম্যাচ।' মেসির পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে একটি আশার কথাও বলেছেন গালতিয়ের, "আমি আশা করছি যে সে উষ্ণতম অভিনন্দনই পাবে।

চলতি মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মেসি ২১টি গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন ২০ গোল। মেসি বার্সেলোনা থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন ২০২১ সালে। দ্বিতীয় মৌসুম মাঠের ফুটবলে ভালো গেলেও মাঠের বাইরে কেটেছে অস্বস্তিতে, বিশেষ করে শেষ দিকে এসে।

বিশ্বকাপের পর পিএসজির সঙ্গে তার নতুন চুক্তির কথা শোনা গেলেও সেটা তিনি শেষ পর্যন্ত করেননি। এর মধ্যেই বিনা অনুমতিতে সৌদি আরব সফরে গেলে পরিস্থিতি আরও বাজে হয়ে ওঠে। পিএসজি তাঁকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে। সেই সময় দলটির সমর্থকদের একটা অংশ মেসির বিরুদ্ধে প্যারিসে বিক্ষোভও করে।

এদিকে মেসিকে নিয়ে প্যারিস যখন উত্তপ্ত হয়ে ওঠে, সেই সময় বার্তা সংস্থা এএফপি খবর দিয়েছিল, সৌদি আরবের ফুটবলে খেলার জন্য চুক্তি সেরে ফেলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। কিন্তু মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি সেই খবরকে 'মিথ্যা' বলে উড়িয়ে দেন।

এরপর মেসি বার্সেলোনায় ফিরতে পারেন বলেও খবর আসে। এ ছাড়া তার যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি আর ইংলিশ প্রিমিয়ার লিগে যাওয়ার গুঞ্জনও ওঠে। শেষ পর্যন্ত মেসি কোথায় যাবেন, সেটা এখনো জানা যায়নি। মেসি নিজে এ ব্যাপারে এখন পর্যন্ত কিছুই বলেননি।

সূত্র: আল জাজিরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে