রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের সামনে রানের পাহাড়

যাযাদি ডেস্ক
  ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৭

পাকিস্তানকে রানের পাহাড়ে চাপা দিয়েছে ভারত। লোকেশ রাহুল ও বিরাট কোহলির জোড়া শতকে বাবর আজমের দলকে ৩৫৭ রানের বিশাল টার্গেট দিয়েছে ভারত।

বৃষ্টি বাগড়ায় রিজার্ভ ডেতে গড়ানো ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে ভারত। ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৫৬ রান সংগ্রহ করেছে রোহিত শর্মার দল। টস হেরে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিবমন গিল। শুরু থেকে পাকিস্তান বোলাদের ওপর চড়াও হন এই দুই ওপেনাররা। ঝড়ো ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই রোহিত ও গিল।

ইনিংসের ১৭তম ওভারে প্রথম সাফল্য পায় পাকিস্তান। শাদাব খানের বলে ক্যাচ তুলে দেন রোহিত। দলীয় ১২১ রানে ৪৯ বলে ৫৬ রানে আউট হন রোহিত। এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। কোহলিকে নিয়ে ব্যাট করতে থাকেন গিল। তবে দলীয় ১২৩ রানে ৫২ বলে ৫৮ রান করে আউট হন গিল। তাকে সাজঘরে ফেরান শাহিন আফ্রিদি।

এরপর ক্রিজে আসা রাহুলকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন কোহলি। ২৪.১ ওভারে ভারত ২ উইকেটে ১৪৭ রান করার পর নামে বৃষ্টি। এরপর রিজার্ভ ডেতে শুরু হয় খেলা। রিজার্ভ ডের শুরু থেকেই মারমুখী ব্যাটিং করতে থাকেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার রাহুল ও কোহলি।

পাকিস্তানি বোলারদের কোন রকম সুযোগ না দিয়ে ফিফটি তুলে নেন রাহুল ও কোহলি। ফিফটির পর আরও আগ্রাসী হয়ে খেলতে থাকেন এই দুই ব্যাটার। ১০০ বলে শতক পূর্ণ করেন রাহুল। তার শতকের পরেই ৮৪ বলে ক্যারিয়ারের ৪৭তম শতক পূর্ণ করেন কোহলি। সেইসঙ্গে ওয়ানডেতে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই ব্যাটিং জিনিয়াস।

শেষ পর্যন্ত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৫৬ রান সংগ্রহ করে ভারত। রাহুল ১০৬ বলে ১১১ ও কোহলি ৯৪ বলে ১২২ রানে অপরাজিত থাকেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে