রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

 বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার দাপুটে জয়

যাযাদি ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১০:২৬

লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা আর্জেন্টিনা বিশ্ববকাপ বাছাইয়ে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে। লাপাজে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় তারা। এনজো ফার্নান্দেজ ও তাগলিয়াফিকো গোল দুটি করেন।

দুটি গোলই অবদান অধিনায়কত্বের আর্মব্যান্ড পড়া ডি মারিয়ার। ৩১ মিনিটে জুলিয়ান আলভারেজের কাছ থেকে বক্সের ডানদিকে বল পেয়ে এনজোকে পাস দেন ডি মারিয়া। ডান পায়ের শটে বল জালে জড়ান এনজো। এর কিছুক্ষণ পর রবার্তো ফার্নান্দেজকে রেফারি লালকার্ড দেখালে ১০ জনের দলে পরিণত হয় বলিভিয়া।

প্রথম গোল করেন এনজো ফার্নান্দেজ৩৯ মিনিটে দ্বিতীয় গোল করে আর্জেন্টিনা। ডি মারিয়ার নেয়স ফ্রিকিকে হেডে বল জালে জড়ান আগুয়ান তাগলিয়াফিকো। জাতীয় দলের হয়ে ৫০তম ম্যাচে এসে প্রথম গোল করলেন লিওঁর এই লেফটব্যাক।

৮২ মিনিটে তৃতীয় গোল করেন নিকোলাস গনজালেজ। বদলি প্যালাসিয়সের কাছে থেকে বল পেয়ে বক্সের বাইরের থেকে শটে বল জালে জড়ান ফিওরেন্টিনার এই উইংগার। জাতীয় দলের হয়ে এটি তার পঞ্চম গোল।

গোলটির পরপরই চারটি পরিবর্তন করেন কোচ লিওমেল স্কালোনি। এর মধ্যে একটি ছিল আনহেল কোরেয়া, যিনি ১০ নম্বর জার্সি পড়ে মাঠে নামেন।

অবষাদে ভুগতে থাকা মেসি না খেললেও মাঠে আছেন। সতীর্থদের উৎসাহ দিয়েছেন ডাগআউটে বসে। এ নিয়ে আর্জেন্টিনা দুই ম্যাচে দুই জয় পেলো আর্জেন্টিনা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে