শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ঢাকা আসছেন রোনালদিনহো

ক্রীড়া ডেস্ক
  ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৪০
ঢাকা আসছেন রোনালদিনহো

দ্বিতীয় ব্রাজিলিয়ান ফুটবলার হিসেবে বাংলাদেশ সফরে আসছেন কিংবদন্তি সাবেক ফুটবলার রোনালদিনহো। সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ অক্টোবর বাংলাদেশ সফরে আসবেন তিনি। এর আগে প্রথম ব্রাজিলিয়ান ফুটবলার হিসেবে বিশ্বকাপ ট্রফি ট্যুরের অংশ হিসেবে বাংলাদেশে এসেছিলেন সাবেক সেলেসাও তারকা কাফু।

এমিলিয়ানো মার্টিনেজের মতোই রোনালদিনহোকে বাংলাদেশে আনছেন ভারতীয় ক্রীড়া সংগঠক শতদ্রু দত্ত। পিএসজি, বার্সেলোনা ও এসি মিলানের হয়ে খেলা এই ফুটবলারকে আসন্ন দুর্গা পূজার আগে কলকাতা ও ঢাকা সফরে আনতে যাচ্ছেন তিনি। তবে বাংলাদেশ সফরে রোনালদিনহোর সম্ভাব্য কার্যাবলির বিস্তারিত এখনো জানানো হয়নি।

চলতি বছরের জুলাইয়ে শতদ্রুর আমন্ত্রণেই বাংলাদেশ সফরে এসেছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। যদিও সেই সফরটা সংক্ষিপ্ত ছিল। বাংলাদেশ সফরে এসে ভক্তদের সঙ্গে দেখা করার সুযোগটাই মেলেনি মার্টিনেজের। ২০০২ বিশ্বকাপজয়ী রোনালদিনহো ব্রাজিলের ক্লাব গ্র্যামিওর হয়ে ক্যারিয়ার শুরু করেন। এরপর পিএসজিতে খেলেন তিনি। সেখান থেকে বার্সেলোনায় যোগ দেন।

কাতালান ক্লাবটির হয়ে খেলেই বিশ্বসেরা ফুটবলারে পরিণত হন তিনি। তার ঝুলিতে রয়েছে বেশ কয়েকটি ফিফা বর্ষসেরার খেতাব। একবার জেতেন ব্যালন ডি’অরও। ক্লাবপর্যায়ে অসংখ্য শিরোপাজয়ী এই মহাতারকা বিশ্বকাপ ছাড়াও ব্রাজিলের জার্সিতে জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশন কাপের শিরোপা। ২০১৮ সালে ফুটবলকে বিদায় জানান তিনি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে