বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

ইডেনে ফিলিস্তিনের পতাকা ওড়ানোয় আটক ৪ যুবক

যাযাদি ডেস্ক
  ০২ নভেম্বর ২০২৩, ১০:০০
ফাইল ছবি

আন্তর্জাতিক অঙ্গনে বর্তমানে সবচেয়ে আলোচিত বিষয় ইসরাইল-ফিলিস্তিনের যুদ্ধ। আট হাজারেরও বেশি নারী-পুরুষ-শিশুদের মৃত্যু হয়েছে এর মধ্যেই। পুরো বিশ্বেই এর আঁচ লেগেছে। আগের দিন কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে চার যুবক এসেছিলেন ফিলিস্তিনের পতাকা নিয়ে। যে কারণে তাদের আটক করেছে কলকাতার পুলিশ।

মঙ্গলবার বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারায় পাকিস্তান। জানা গেছে, এই ম্যাচ দেখতে স্টেডিয়ামে ঢোকার গেটেই ফিলিস্তিনের পতাকা হাতে দেখা যায় সেই চার যুবককে। পরে ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে সেই পতাকা উড়িয়ে ফিলিস্তিনের পক্ষে স্লোগান দেন তারা। সেই অভিযোগে আটক করা হয় তাদের।

স্থানীয় পুলিশ জানিয়েছে, চারজনের দুইজনকে ছয় নম্বর গেটের কাছ থেকে ফিলিস্তিনের পতাকাসহ আটক করা হয়। বাকি দুইজনকে আটক করা হয় জি-১ ব্লক থেকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর কলকাতা পুলিশ জানিয়েছে চারজনের বয়সই ২০ বছরের আশপাশে। ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে হামাসকে সমর্থন করতে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচকে বেছে নেয় তারা।

শুরুতে ফিলিস্তিনের পতাকা নিয়ে স্টেডিয়ামে ঢোকার সময় বিষয়টি বুঝতে পারেনি বলে জানায় পুলিশ। পরে মাঠে পতাকা ওড়ালে বিষয়টি তাদের নজরে আসতেই আটক করা হয় তাদের। আটক হওয়া যুবকদের দুইজনের বাড়ি ঝাড়খণ্ড। বাকি দুইজনের একজন কলকাতার একবালপুর এবং অপরজন হাওড়ার বাসিন্দা।

স্থানীয় পুলিশের ডিসি প্রিয়ব্রত রায়ের সঙ্গে আলাপকালে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘তাদের উদ্দেশ্য কী ছিল, তা জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে ময়দান থানার পুলিশ।’

এদিকে বীরভূমের দুবরাজপুরের রাস্তায় ইসরাইলের পতাকার ছবি পড়ে থাকতে দেখা গিয়েছে। যেখানে লেখা রয়েছে, ‘হেট ইসরাইল।’ এ বিষয়টিও গুরুত্বের সঙ্গে নিয়েছে পুলিশ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে