সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জ্যাম্পার স্পিনে অস্ট্রেলিয়ার জয়

যাযাদি ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৬

ক্যারিয়ারের শততম টি২০-তে বিস্ফোরক ফিফটি উপহার দিয়েছেন ডেভিড ওয়ার্নার। সঙ্গে জশ ইংলিস ও টিম ডেভিডের ঝোড়ো ব্যাটিংয়ে বড় পুঁজি পায় অস্ট্রেলিয়া। রান তাড়ায় ভালো শুরুর পর পথ হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। অ্যাডাম জ্যাম্পার দারুণ বোলিংয়ে সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

হোবার্টের বেলেরিভ ওভালে শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম টি২০-তে অস্ট্রেলিয়ার জয় ১১ রানে। স্বাগতিকরা ৭ উইকেটে করে ২১৩ রান। এই মাঠের যা যৌথভাবে সর্বোচ্চ, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম দুইশ’ ছাড়ানো স্কোর।

জবাবে ৫২ বলে ৮৯ রানের উদ্বোধনী জুটির পর একটা পর্যায়ে ওয়েস্ট ইন্ডিজের স্কোর হয়ে যায় ৮ উইকেটে ১৬৩। জেসন হোল্ডারের শেষের ঝড়ে ২০২ পর্যন্ত যেতে পারে সফরকারীরা।

এই জয়ে ব্যাট হাতে অগ্রণী ভ‚মিকা রাখেন ওয়ার্নার। মাত্র ৩৬ বলে ১২ চার ও এক ছক্কায় ৭০ রান করে ম্যাচের সেরা বাঁ-হাতি ওপেনার। তার উদ্বোধনী জুটির সঙ্গে ইংলিস ৫ চার ও এক ছক্কায় ২৫ বলে করেন ৩৯ রান। দু’জনের জুটিতে আসে ৪৮ বলে ৯৩ রান।

ডেভিড ১৭ বলে ৪টি চার ও দু’টি ছক্কায় খেলেন অপরাজিত ৩৭ রানের ইনিংস।

দুই দলের পার্থক্যটা গড়ে দেন অবশ্য জ্যাম্পা। এই লেগ স্পিনার ৪ ওভারে ২৬ রানে নেন ৩ উইকেট। তার শিকার যথাক্রমে জনসন চার্লস, নিকোলাস পুরান ও আন্দ্রে রাসেল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে