মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দেশের বয়সভিত্তিক ক্রিকেটে প্রথমবার ট্রিপল সেঞ্চুরি

যাযাদি ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৫

শেখ কামাল অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতায় ট্রিপল সেঞ্চুরি করেছেন বিকেএসপি দলের রিফাত বেগ। প্রতিযোগিতার সেমি-ফাইনালে, রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে ৬৫০ মিনিট ব্যাট করে ৪৮৩ বলে ২৯ চার ও ৪ ছয়ে ৩২০ রান করে অপরাজিত থাকেন বিকেএসপির এই ওপেনার। দেশের বয়সভিত্তিক ক্রিকেটে রিফাতই প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান হওয়ার গৌরব অর্জন করলেন। বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কায়সার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে আগে ব্যাট করে ঢাকা মেট্রো সংগ্রহ করে ১৪৩ রান। বিকেএসপির অধিনায়ক তাফসির আরাফাত তাসিব শিকার করেন ৪ উইকেট। ফারহান শাহরিয়ার নেন ৩ উইকেট।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে বিকেএসপি। রিফাতের ট্রিপল সেঞ্চুরির সুবাদে ৫৪৯ রানে গিয়ে থামে তাদের প্রথম ইনিংস। বয়সভিত্তিক ক্রিকেটে প্রথমবারের মতো এ কীর্তি গড়ার পাশাপাশি পুরো ইনিংস ক্যারি করেন রিফাত।

প্রথম দিনেই ফিফটি তুলে নেয়া রিফাত ডাবল সেঞ্চুরি ছোঁন দ্বিতীয় দিনে।। তৃতীয় দিন ২২১ রান নিয়ে খেলা শুরু করেন তিনি। বিকেএসপির সংগ্রহ ছিল তখন ৬ উইকেটে ৪০১ রান। সেখান থেকে নিজের ট্রিপল সেঞ্চুরি পূর্ণ করার সঙ্গে দলকে এনে দেন ৪০৬ রানের লিড।

আসরের অন্য সেমিফাইনালে বগুড়ায় লড়ছে সিলেট ও খুলনা বিভাগের অনূর্ধ্ব-১৮ দল দুটি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে