মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ওয়েস্টহ্যামকে ৬ গোলে উড়িয়ে দিলো আর্সেনাল

যাযাদি ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০০

ইংলিশ প্রিমিয়ার লিগে আজ বড় জয় পেয়েছে আর্সেনাল। ওয়েস্ট হ্যামের জালে তারা গোল দিয়েছে ছয়টি (৬-০)। গানারদের এই জয়ের আনন্দটা এক বছর পুরোনো ঘায়ে কিছুটা প্রলেপ দেওয়ার।

এ জয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থান আরও মজবুত করল আর্সেনাল। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট তাদের। সমান পয়েন্ট দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটিরও, তবে বর্তমান চ্যাম্পিয়নরা এক ম্যাচ কম খেলেছে। ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল।

গত মৌসুমে দীর্ঘ সময় পয়েন্ট তালিকার শীর্ষে থেকেও লিগ জিততে পারেনি আর্সেনাল। সেবার শিরোপা-দৌড়ে পরপর দুই ম্যাচে লিভারপুল ও ওয়েস্ট হ্যামের সঙ্গে ড্র করে পেছানো শুরু হয়েছিল তাদের। শেষ পর্যন্ত পাঁচ পয়েন্টে দুইয়ে থেকে শেষ করেছিল মিকেল আর্তেতার দল।

লন্ডন স্টেডিয়ামে আজ প্রথমার্ধেই চার গোল করেছে আর্সেনাল। ম্যাচের ৩২তম মিনিট থেকে পরবর্তী ১৫ মিনিটের মধ্যে স্কোরলাইন ৪-০ করে তারা। আর্সেনাল লিগে প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধেই ৪ বা তার বেশি গোল দিল ১৩ বছর পর এই প্রথম। সর্বশেষ ২০১১ সালের ফেব্রæয়ারিতে এমন ব্যবধান তৈরি করেছিল নিউক্যাসলের মাঠে।

ডেকলান রাইসের কর্নার থেকে পাওয়া বলে হেড নিয়ে প্রথম গোলটি করেন উইলিয়াম সালিবা। ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন সাকা। এটি আর্সেনালের হয়ে ৫০তম গোল সাকার। ৪৪ মিনিটে ডেকলান রাইসের ফ্রিকিক থেকে গোল করেন গ্যাব্রিয়েল। প্রথমার্ধের যোগকার সময়ে গোলটি করেন অধিনায়ক ওডেগার্ড।

৬৩ মিনিটে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোল করেন সাকা। এর দুই মিনিট পর জোরালো শটে বল জালে পাঠিয়ে স্কোরলাইন ৬-০ করেন ওয়েস্ট হ্যাম থেকে গত বছর আর্সেনালে যোগ দেওয়া রাইস।

প্রিমিয়ার লিগে ক্লাবের ইতিহাসে প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বড় জয় পেলো আর্সেনাল। ইংল্যান্ডের শীর্ষ লিগে প্রতিপক্ষের মাঠে ‘গানার’দের যৌথভাবে সবচেয়ে বড় ব্যবধানের জয় এটি। এর আগে ১৯৩৫ সালে অ্যাস্টন ভিলাকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছিল তারা।

যাযাাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে