সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ক্রিকেট তারকা সরফরাজ-রোমানা : এক মিষ্টি প্রেমের গল্প!

যাযাদি ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৬

ক্রিকেটারদের প্রেম কাহিনী নতুন নয়। তাদের প্রেম কাহিনী নিয়ে অনেক সিনেমা-নাটক নির্মাণ করেছন অনেক পরিচালক। বিশেষ করে ভারত-পাকিস্তানের ক্রিকেট তারকাদের মধ্যে সৃষ্ট প্রেম কাহিনী বেশি আলোচিত হয়। সম্প্রতি এমন একটি প্রেমের সমাপ্ত হয়। পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক ও ভারতের টেনিস তারকা সানিয়া মির্জার কথাই বলছি। এদিকে আরও এক প্রেম কাহিনী সামনে এলো।

জানা যায়, রাজকোটে অনুষ্ঠিত হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচের প্রথম দিনেই অভিষেক করেছিলেন সরফরাজ খান। বৃহস্পতিবার অধিনায়ক রোহিত শর্মাকে আউট হয়ে যাওয়ার পরে ক্রিজে আসেন সরফরাজ খান। ইংল্যান্ডের বোলারদের বিরুদ্ধে দারুণ আক্রণাত্মক মিজাজে ব্যাট করেন তিনি। মাত্র ৪৮ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। সরফরাজ খান তার ইনিংস চলাকালীন স্পিনারদের উপর আধিপত্য বজায় রেখেছিলেন। এদিন আউট হওয়া পর্যন্ত ৬৬ বলে ৬২ রান করেন।

তবে এদিন যখন সরফরাজ খান নিজের অভিষেক টুপি কুম্বলের থেকে নিচ্ছিলেন এবং যখন অর্ধশতরান করেছিলেন, তখন বারবার তার বাবাকে দেখানো হচ্ছিল। এ ছাড়াও একজন নারীকে সরফরাজের বাবার সাথে দেখা গিয়েছিল। এই নারী হলেন সরফরাজ খানের স্ত্রী। সরফরাজ খানের সাফল্যের দিনে তার প্রেম কাহিনিটিও সামনে এসেছে। চলুন জেনে নেয়া যাক সরফরাজ খানের সেই প্রেম কাহিনি।

বলা হয়, জীবনে সত্যিকারের ভালোবাসা পাওয়া সহজ নয়। অল্প কিছু ভাগ্যবান মানুষই জীবনে সত্যিকারের ভালোবাসা পেয়ে থাকেন। এমন অনেক গল্প দেখা গেছে যেখানে মানুষ তাদের ভালবাসা পাওয়ার জন্য তাদের ধর্মও ত্যাগ করেছেন। একই সাথে ভক্তরাও পছন্দ করেন ক্রিকেটারদের প্রেমের গল্প। সম্প্রতি আইপিএল চলাকালীন হঠাৎ করেই বিয়ে করে সকলকে চমকে দিয়েছেন দিল্লি ক্যাপিটালসের তারকা ব্যাটসম্যান সরফরাজ খান।

সরফরাজ খান কাশ্মিরের এক মেয়ে রোমানা জহুরকে বিয়ে করেছেন। কাশ্মিরের শোপিয়া জেলার পেশপোরা গ্রামে তাদের বিয়ে হয়। দুজনের সুন্দর ছবি সোশ্যাল মিডিয়ায় দ্রুত ভাইরাল হয়। এমন পরিস্থিতিতে সরফরাজ খানের প্রেমের গল্প জানতে মরিয়া হয়েছিলেন ভক্তরা।

সরফরাজ খানের স্ত্রী রোমানা জহুর দিল্লি থেকে এমএসসি পড়েছিলেন। রোমানা দিল্লিতে যে কলেজে পড়াশোনা করেছিলেন সরফরাজের বোনও সেখানে পড়াশোনা করেছিলেন। তাদের দুজনের ভালো বন্ধুত্ব ছিল এবং বোনের কারণেই সরফরাজ খান এবং রোমানার প্রথম দেখা হয়।

সরফরাজ খান প্রথম দেখাতেই রোমানার প্রেমে পড়ে যান এবং পরে তাদের মধ্যে ভালো বন্ধুত্ব গড়ে ওঠে এবং সেই বন্ধুত্ব প্রেমে রূপ নেয়।

পরিবারের সম্মতিতে গাঁটছড়া বাঁধলেন সরফরাজ-রোমানা।

সরফরাজ ও রোমানা যখন একে অপরের প্রেমে পড়েন তখন বিয়ের কথা এগিয়ে যায়। বিয়ের প্রস্তাব নিয়ে রোমানার বাড়িতে পৌঁছেছিলেন সরফরাজ খানের পরিবারের সদস্যরা। এমন পরিস্থিতিতে দুজনেরই সম্মতিতে বিয়ে হয়। তবে শোনা যায়, প্রথমে নাকি এই বিয়ে মেনে নিতে চায়নি রোমানার পরিবার। পরে তারা এই বিয়েতে রাজি হন। সূত্র : হিন্দুস্তান টাইমস

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে