বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বাবর আজমের শতকে পেশোয়ারের হ্যাটট্রিক জয়

যাযাদি ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৭
ছবি: সংগৃহীত

পিএসএলে বাবর আজমের ব্যাটে রানের ফোয়ারা ছুটছেই। এবার তুলে নিলেন আসরে নিজের প্রথম শতক। সেই শতকে ভর করে টানা তৃতীয় জয়ের দেখা পেয়েছে তার দল পেশোয়ার জালমি। ইসলামাবাদ ইউনাইটেডকে ৮ রানে হারিয়েছে তারা।

সোমবার রাতে গাদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হয় ইসলামাবাদ ও পেশোয়ার। টসে হেরে আগে ব্যাট করে যেখানে বাবরের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২০১ রান তুলে পেশোয়ার। জবাবে আজম খানের বিধ্বংসী ৭৫ রান সত্ত্বেও ৯ উইকেটে ১৯৩ পর্যন্ত পৌঁছায় ইসলামাবাদ।

পেশোয়ারের হয়ে বাবর আজম তুলে নেন পিএসএলে নিজের দ্বিতীয় শতক। ইনিংস উদ্বোধন করতে নেমে খেলেন একদম শেষ বল পর্যন্ত। ১৪ চার আর ২ ছক্কায় ৬৩ বলে অপরাজিত ১১১ রান করেন পেশোয়ার অধিনায়ক।

সাইম আইয়ুবের সাথে ৭.৩ ওভারে ৭৭ রানের উদ্বোধনী জুটি গড়েন বাবর। সাইম ফেরেন ২১ বলে ৩৮ রানে। তবে রান পাননি তিনে নামা মোহাম্মদ হারিস (২) ও হাসিবুল্লাহ (০)। তবে পল ওয়াল্টারের ১৩ বলে ১৯ ও আসিফ আলির ৯ বলে ১৭* রানে ২০০ পেরোয় পেশোয়ার।

জবাব দিতে নেমে জর্ডান কক্স ১৩, শাদাব খান ৬ ও আগা সালমান মাত্র ১৪ রানে ফিরলেও একপাশ আগলে রানের গতি ধরে রাখেন কলিন মুনরো। তার সাথে যোগ দেন পাঁচে নামা আজম খান। যদিও শেষ দিকে মুনরোকেও ছাপিয়ে যান আজম। দু'জনের জুটিতে আসে ৫১ বলে ১০৮ রান।

দু'জনে ফেরেন পরপর দুই বলে। ১৮তম ওভারের শেষ বলে নাভিন উল হক ফেরান আজম খানকে, ৩০ বলে ৭৫ রানের ইনিংস খেলে আউট হন তিনি। মুনরো ফেরেন পরের বলে, আউট হওয়ার আগে ৫৩ বলে করেন ৭১ রান। শেষ দুই ওভারে জয়ের জন্য তখন ইসলামাবাদের প্রয়োজন ২১ রান, হাতে ছিল ৫ উইকেট।

তবে এই সমীকরণ আর মেলাতে পারেনি তারা। ১৯তম ওভারে মুনরোর পর হায়দার আলি, ফাহিম আশরাফ আর হুনাইন শাহের উইকেট হারায় ইসলামাবাদ। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৯৩ রান করে তারা। আরিফ ইয়াকুব নেন ৫ উইকেট।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে