মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

জাতীয় দল থেকে অবসর নিলেন রোমান সানা

যাযাদি ডেস্ক
  ০৩ মার্চ ২০২৪, ১৩:৩২
রোমান সানা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন আর্চারির পোস্টারবয় রোমান সানা। এই সংক্রান্ত চিঠি এরই মধ্যে আর্চারি ফেডারেশনের কাছে জমা দিয়েছেন টোকিও অলিম্পিকে খেলা এই আর্চার।

রোববার এ তথ্য নিশ্চিত করেছেন ফেডারেশনের সভাপতি লে. জেনারেল অব. মইনুল ইসলাম। ‘রোমান জাতীয় দলের হয়ে আর খেলবেন না। এমন চিঠি আমাদেরকে দিয়েছেন। কয়েক দিন আগেই তা পেয়েছি। তবে আমরা এখন তা বিবেচনা করবো। সে কেনও খেলতে চায় না, রাগ বা ক্ষোভ আছে কিনা; হুট করে কোনও কিছু করা ঠিক হবে না। যদি সবাই মিলে ওকে বোঝানো যায় তাহলে হয়তো ফিরতে পারে।’

রোমান না খেলার বিষয়ে বলেছেন, ‘আর জাতীয় দলের হয়ে খেলবো না। জাতীয় দল থেকে অব্যাহতি চেয়ে চিঠি লিখেছি। আমি নিজেও জানি আরও ১০ বছর খেলতে পারবো। কিন্তু কিসের আশায় খেলবো? ১৪ বছর জাতীয় দলে খেলে কী পেয়েছি? বাংলাদেশের ইতিহাসে আর্চারিতে সর্বোচ্চ সাফল্য এনে দিলাম। কিন্তু কোথা থেকেও কিছু পেলাম না। এটা খুব দুঃখজনক।’

সবশেষ ২০-২৫ ফেব্রুয়ারি ইরাকে অনুষ্ঠিত হয়েছে এশিয়া কাপ আর্চারির স্টেজ ওয়ান প্রতিযোগিতা। সেই দল থেকে বাদ পড়েছিলেন রোমান। আপাতত তিনি টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের জাতীয় দলের ক্যাম্প ছেড়ে চলে গেছেন গাজীপুর আনসার একাডেমিতে।

গত কিছু দিন থেকেই রোমানের পারফরম্যান্স সেভাবে ভালো হচ্ছে না। এরপর যোগ হয়েছে চোট। প্যারিস অলিম্পিকের কোয়ালিফাই টুর্নামেন্টেও গত বছর থাইল্যান্ডে ভালো কিছু করতে পারেননি। এর আগে টঙ্গীতে সতীর্থ আর্চারের সঙ্গে অসদাচরণের দায়ে ২০২২ সালে রোমানকে ২ বছরের জন্য ঘরোয়া ও আন্তর্জাতিক সব রকমের প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করেছিল ফেডারেশন। নিষেধাজ্ঞার মেয়াদ পরে কমিয়ে আনে ফেডারেশন কর্মকর্তারা। যদিও সেই ধাক্কা সামলে আবারও তির-ধনুকে নজর দিতে চেয়ে আগের ফর্মে ফিরতে পারছেন না। এখন দেখার অপেক্ষা ফেডারেশনের হস্তক্ষেপে রোমান সানা ফিরে আসেন কিনা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে