মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে পিএসজি

যাযাদি ডেস্ক
  ০৬ মার্চ ২০২৪, ১২:২৭
এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে পিএসজি

এমবাপ্পের জোড়া গোলে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। এতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল প্যারিস সেন্ট জার্মেই।

আগামী মৌসুমে পিএসজি ছাড়বেন এমবাপ্পে। তাই রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের আগে কিলিয়ান মূল একাদশে থাকবেন কিনা, সে বিষয়ে নিশ্চিত করতে চাননি কোচ লুইস এনরিকে। কিন্তু স্প্যানিশ ক্লাব সোসিয়েদাদের বিপক্ষে প্রথম লেগে ২-০ গোলের লিড নিয়ে খেলতে নেমেও এমবাপ্পেকে নিয়ে একাদশ গড়ে পিএসজি। আস্থার প্রতিদান দিতে সময় নেননি কিলিয়ান। ডেম্বেলের থ্রু পাসে পাওয়া বলে ১৫ মিনিটে গতির ঝড় আর স্কিলে দুই সোসিয়াদ ফুটবলারকে বোকা বানিয়ে নিখুঁত ফিনিশিংয়ে এমবাপ্পে লিড এনে দেন পিএসজিকে।

দ্বিতীয়ার্ধের পর এমবাপ্পে আবারও গতির ঝড় তোলেন ৫৫ মিনিটে। মাঝমাঠ থেকে দারুণ ক্ষিপ্রতায় সোসিয়েদাদের রক্ষণে বড় গ্যাপ তৈরি করে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন ফ্রান্সের এই পোস্টার বয়। এটি এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে এমবাপ্পের ষষ্ঠ গোল। যার ফলে এই আসরের টপ স্কোরার এখন কিলিয়ান। আর সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে ৩৪তম গোল।

ম্যাচের শেষ মুহুর্তে এক গোল শোধ করে সোসিয়েদাদ। ৮৯ মিনিটে মিডফিল্ডার মেরিনো গোল করলেও ২-১ এর জয় পায় পিএসজি। আর দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় পিএসজি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে