রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মাহসার মৃতু্যবার্ষিকীতে ইরানে গার্ডকে হত্যা

যাযাদি ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

ইরানে মাহসা আমিনির মৃতু্যবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানকালে ইসলামি বিপস্নবী গার্ড কর্পসের সঙ্গে যুক্ত বাসিজ আধাসামরিক বাহিনীর একজন সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছে। ইরানের সরকারি সংবাদ মাধ্যম রোববার এ খবর দিয়েছে।

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম 'ইরনা'র খবরে বলা হয়েছে, দক্ষিণাঞ্চলীয় ফার্স প্রদেশের নুরাবাদ শহরে শনিবার সন্ধ্যায় বাসিজ আধাসামরিক বাহিনী লক্ষ্য করে অজ্ঞাত হামলাকারী গুলি চালায়। এতে একজন নিহত ও তিনজন আহত হয়েছে।

বার্তা সংস্থাটি হামলাকারীর পরিচয় কিংবা হামলার উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। তবে হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে, মাহসা আমিনির প্রথম মৃতু্যবার্ষিকীকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে শনিবার কর্তৃপক্ষ বিভিন্ন গ্রম্নপের লোকজনকে গ্রেপ্তার করেছে।

উলেস্নখ্য, সঠিকভাবে হিজাব না পরার কারণে মাহসা আমিনিকে দেশটির নৈতিক পুলিশ গ্রেপ্তার করে এবং ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর পুলিশি হেফাজতেই তার মৃতু্য হয়। এই মৃতু্যকে কেন্দ্র করে ইরানজুড়ে তীব্র বিক্ষোভ ছড়িয়ে পড়ে এবং তা কয়েক মাস স্থায়ী হয়। ওই সময়ে নিরাপত্তা সদস্যসহ কয়েকশ লোক প্রাণ হারায়। সংবাদসূত্র : এএফপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে