শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তিন রাজ্যে ভরাডুবি নিয়ে পর্যালোচনায় রাহুল

যাযাদি ডেস্ক
  ১০ ডিসেম্বর ২০২৩, ০০:০০

হিন্দি বলয়ের তিন রাজ্যে কংগ্রেসের ভরাডুবি। শুক্রবারই দক্ষিণ-পূর্ব এশিয়া সফরে উড়ে যাওয়ার কথা ছিল রাহুল গান্ধীর। ৮ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত একাধিক দেশে যাওয়ার কথা ছিল কংগ্রেস নেতার। যা নিয়ে দলের ভেতরেই প্রশ্ন উঠছিল। সেই সফর বাতিল করে আপাতত দলের পরাজয়ের পর্যালোচনা করছেন কংগ্রেস নেতা। সংবাদসূত্র : ইনডিয়ান এক্সপ্রেস

শুক্রবারই কংগ্রেস সভাপতি মলিস্নকার্জুন খাড়্‌গের সঙ্গে ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে পরাজয় নিয়ে পর্যালোচনা বৈঠকে বসেন রাহুল। শনিবার তিনি মিজোরাম ও রাজস্থানের দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসেন। তিন রাজ্যের নেতাদের পাশে থাকেন। কঠিন সিদ্ধান্ত নেওয়ার ইঙ্গিতও দেন।

এই পরাজয়ের পর দলের অন্দরেই 'কঠিন' সিদ্ধান্ত নেওয়ার দাবি উঠছে। কংগ্রেস শীর্ষ নেতৃত্বের ধারণা, ভুপেশ বাঘেল, অশোক গেহলট ও কমল নাথরা দলকে বিপথে চালনা করেছেন। বাস্তবের মাটিতে দলের অবস্থা ঠিক কী, সেটা বুঝতেই দেননি শীর্ষ নেতাদের। এমনকি দলের হাইকমান্ডকেও ভোট প্রক্রিয়ায় 'নাক গলাতে' দেননি। কংগ্রেসের ভেতরে চাপা সুর, এই সব পুরনো নেতাদের এবার ছুটি দেওয়া হোক। কিন্তু সেই কাজটা সহজ নয়। রাহুল-খাড়্‌গেরা সেটা করতে পারেন কিনা সেটাই দেখার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে