মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

গাজায় বাইডেনের ভূমিকায় ক্ষুব্ধ হয়ে শিক্ষা কর্মকর্তার পদত্যাগ

যাযাদি ডেস্ক
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
গাজায় বাইডেনের ভূমিকায় ক্ষুব্ধ হয়ে শিক্ষা কর্মকর্তার পদত্যাগ

আমেরিকার শিক্ষা বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা গাজা যুদ্ধ নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের ভূমিকায় ক্ষুব্ধ হয়ে পদত্যাগ করেছেন। একইদিন বুধবার, বাইডেনের পুনর্র্নির্বাচন প্রচারণা শিবিরের ১৭ জন কর্মী বেনামি একটি চিঠিতে সতর্ক করে বলেছেন, ইসরাইল-গাজা ইসু্যতে বাইডেন অনেক ভোটারের সমর্থন হারাতে পারেন। তথ্যসূত্র : রয়টার্স

ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের সঙ্গে ইসরাইলের লড়াইয়ে ফিলিস্তিনি ছিটমহল গাজায় মৃতু্যর সংখ্যা অব্যাহতভাবে বাড়তে থাকায় বাইডেন প্রশাসনের অনেকেই অস্বস্তিবোধ করছেন।

পদত্যাগকারী কর্মকর্তা তারিক হাবাশ শিক্ষা বিভাগের পরিকল্পনা, মূল্যায়ন ও নীতি উন্নয়ন দপ্তরের বিশেষ সহকারী পদে কর্মরত ছিলেন। বুধবার তিনি আমেরিকার শিক্ষামন্ত্রী মিগেল কার্ডোনার কাছে পাঠানো চিঠিতে পদত্যাগের ঘোষণা দেন।

চিঠিতে তিনি বলেন, 'এই প্রশাসন নিরপরাধ ফিলিস্তিনিদের বিরুদ্ধে সংঘটিত নৃশংসতা নিয়ে চোখ বন্ধ করে রাখলেও আমি চুপ থাকতে পারছি না। নেতৃস্থানীয় মানবাধিকার বিশেষজ্ঞরা একে ইসরাইলি সরকারের গণহত্যামূলক অভিযান বলে অভিহিত করেছেন।'

এদিকে, বাইডেনের পুনর্র্নির্বাচন প্রচারণা শিবিরের ১৭ জন অনামা কর্মী গণমাধ্যমে প্রকাশিত এক চিঠিতে বাইডেন প্রশাসনকে গাজায় যুদ্ধবিরতির ডাক দেওয়ার আহ্বান জানিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে