রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
ভারতের পশ্চিমবঙ্গ

তৃণমূল কর্মীদের মারধরের শিকার ইডির কর্মকর্তারা

যাযাদি ডেস্ক
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০
হামলায় ক্ষতিগ্রস্ত একটি গাড়ি

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশপরগনা জেলায় দুর্নীতির ঘটনার তদন্ত করতে গিয়ে শাসক দল তৃণমূল কংগ্রেসের কর্মীদের হাতে বেদম মারধরের শিকার হয়েছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কর্মকর্তারা। এ সময় দুর্নীতির তদন্তকারী এই সংস্থার সাত কর্মী আহত হন। এর মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। শুধু ইডির কর্মকর্তারাই নন, দুষ্কৃতকারীদের রোষের শিকার হন সাংবাদিকরাও। ভাঙচুর করা হয় সংবাদমাধ্যমের চারটি গাড়ি। ভাঙচুরের শিকার হয় প্রভাবশালী গণমাধ্যম 'এবিপি আনন্দের' গাড়িও। শুক্রবার সকালে উত্তর চব্বিশপরগনার সন্দেশখালিতে এ ঘটনা ঘটে। তথ্যসূত্র : এবিপি নিউজ

এদিন সন্দেশখালিতে তৃণমূল নেতা ও কারাগারে বন্দি রাজ্যের সাবেক খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মলিস্নকের ঘনিষ্ঠ শেখ শাজাহানের বাসভবনে যান ইডির কর্মকর্তারা। এ সময় স্থানীয় তৃণমূল সমর্থকরা তাদের ওপর চড়াও হন। প্রচন্ড মারধর করেন ইডির কর্মকর্তাদের। রক্তারক্তির ঘটনা ঘটানো হয়। হামলা চালানো হয় সংবাদমাধ্যমের চার গাড়িতেও। ভাঙচুর করা হয় এবিপি আনন্দের গাড়িও। ছিনিয়ে নেওয়া হয় মোবাইল ফোন ও ক্যামেরা। এতে ইডির সাত কর্মকর্তা আহত হন বলে জানানো হয়। এর মধ্যে তিন কর্মকর্তা গুরুতর আহত হলে তাদের কলকাতার সল্টলেকের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ভাঙচুর করা হয়েছে ইডির দুটি গাড়ি ও কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী সিআরপিএফের দুটি গাড়ি।

সিআরপিএফ সূত্রে জানা গেছে, ইডির কর্মকর্তারা মার খেয়ে পালিয়ে স্কুটারে সন্দেশখালির ফেরিঘাটে এসে সেখান থেকে পুলিশের লঞ্চে করে পালিয়ে যান। অন্যদিকে, কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর হাতে অস্ত্র থাকলেও তারা সেই অস্ত্র ব্যবহার করেনি; বরং সংঘাত এড়াতে তারা ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবিলা করে।

শুক্রবার সকালে পশ্চিমবঙ্গের রেশন দুর্নীতিকান্ডের তদন্তের জন্য ইডি ১২টি জায়গায় তলস্নাশি শুরু করে। এর মধ্যে অন্যতম একটি জায়গা হলো এই উত্তর চব্বিশপরগনার সন্দেশখালির তৃণমূলের দাপুটে নেতা শেখ শাজাহানের বাড়ি। এ ঘটনার তীব্র নিন্দা করেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি রাজ্য সরকারকে বলেছেন, রাজধর্ম পালন করুন এবং গণতন্ত্রে এই নৈরাজ্য বন্ধ করুন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশিথ অধিকারীও এ ঘটনার তীব্র নিন্দা করেছেন। নিন্দা করেছেন বিজেপির রাজ্য নেতারাও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে