বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মাঝ আকাশে হঠাৎ উড়ে গেল বিমানের দরজা!

যাযাদি ডেস্ক
  ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
দরজা উড়ে যাওয়ার পর

আমেরিকার আলাস্কা এয়ারলাইন্সের একটি বিমানের দরজা মাঝ আকাশে হঠাৎ উড়ে গেছে। এমন পরিস্থিতিতে বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে। শনিবার পোর্টল্যান্ড বিমানবন্দর থেকে বিমানটি উড্ডয়নের পরপরই এ ঘটনা ঘটে।

যাত্রীদের মোবাইল ফোনে ধারণ করা ভিডিওতে দেখা যাচ্ছে, কেবিনের একটি মাঝের দরজা বিমান থেকে পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। ওই সময় দরজা দিয়ে বাইরের সবকিছু দেখা যাচ্ছিল।

আলাক্সা এয়ারলাইন্স মাইক্রো বস্নগিং সাইট 'এক্সে' (সাবেক টুইটার) এ ব্যাপারে একটি বিবৃতি দিয়েছে। এতে তারা লিখেছে, 'পোর্টল্যান্ড থেকে ক্যালিফোর্নিয়ার ওন্টারিওগামী এস১২৮২ বিমান উড্ডয়নের পরপরই সন্ধ্যায় একটি ঘটনার সম্মুখীন হয়। বিমানটি ১৭১ জন যাত্রী এবং ছয়জন ক্রুসহ নিরাপদে ফের পোর্টল্যান্ড বিমানবন্দরে অবতরণ করে। কী হয়েছিল, আমরা সেটি তদন্ত করছি। বিস্তারিত তথ্য জানা গেলে সেটি প্রকাশ করা হবে।'

আমেরিকার জাতীয় পরিবহণ নিরাপত্তা বোর্ড (এনটিএসবি) 'এক্সে' জানিয়েছে, আলাস্কা এয়ারলাইন্সের ফ্লাইট ১২৮২-সংক্রান্ত একটি ঘটনার তদন্ত করছে তারা।

বিমান চলাচল পর্যবেক্ষক সংস্থা 'ফ্লাইটরেডার২৪' জানিয়েছে, আলাস্কা এয়ারলাইন্সের এই বিমানটি ১৬ হাজার ফুট উচ্চতায় ওঠে গিয়েছিল। পরে দিক পরিবর্তন করে এটি আবার পোর্টল্যান্ড বিমানবন্দরে ফিরে আসে।

আলাস্কা এয়ারলাইন্সের যে বিমানটির দরজা মাঝ আকাশে উড়ে গেছে, সেটি বোয়িং ৭৩৭ ম্যাক্স মডেলের ছিল। ২০২৩ সালের ১ অক্টোবর আলাস্কা এয়ারলাইন্সের কাছে বিমানটি হস্তান্তর করেছিল বোয়িং। এটি আনুষ্ঠানিকভাবে যাত্রী পরিবহণ শুরু করে গত ১১ নভেম্বর। বিমানটি দিয়ে মাত্র ১৪৫টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছে ফ্লাইটরেডার২৪।

তথ্যসূত্র : এনডিটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে