রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পক্ষপাতের অভিযোগ আনলেন ট্রাম্প

যাযাদি ডেস্ক
  ১৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
ডোনাল্ড ট্রাম্প

সম্পত্তি বাড়িয়ে দেখানোর মামলায় যুক্তিতর্ক উপস্থাপনের শেষদিনে (বৃহস্পতিবার) সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিয়া জেমসের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এনেছেন।

বিচারের শেষদিনে বিস্তারিত যুক্তিতর্ক উপস্থাপনের চেষ্টা করেন ট্রাম্প। কিন্তু তাকে সেই অনুমোদন দেওয়া হয়নি। অল্পতেই থামিয়ে দেওয়া হয়।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে মনোনয়নের দৌড়ে এগিয়ে রয়েছেন ট্রাম্প। অন্যদিকে, ডেমোক্রেটিক পার্টি থেকে বাইডেনের মনোনয়ন প্রায় নিশ্চিত।

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হলে 'একদিনের স্বৈরশাসক' হতে চেয়ে সম্প্রতি তুলকালাম বাধিয়ে দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তার ওই বক্তব্য রীতিমতো লুফে নেয় ডেমোক্রেট শিবির। এটিকে ইসু্য করে ট্রাম্পবিরোধী প্রচারণা চালিয়ে যাচ্ছে বাইডেনের নির্বাচনী প্রচারণা দল। তবু নিজের বক্তব্যের পক্ষে অনড় সাবেক মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প আবারও বলেছেন, তিনি পুনর্র্নির্বাচিত হলে কেবল একদিনের জন্যই স্বৈরশাসক হবেন এবং তা হবে মাত্র দুটি লক্ষ্য অর্জনের জন্য।

তিনি বলেছেন, মাত্র দুটি জিনিসের জন্য তিনি একদিনের স্বৈরশাসক হতে চান- প্রথমত, আমেরিকা-মেক্সিকো সীমান্তে অবৈধ অভিবাসন বন্ধ করা; দ্বিতীয়ত, মার্কিন জ্বালানি উৎপাদন প্রকল্পগুলো জোরদার করা।

তথ্যসূত্র : আল-জাজিরা

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে