শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

'হামাসের সঙ্গে চুক্তি করা ছাড়া জিম্মি মুক্তি অসম্ভব'

যাযাদি ডেস্ক
  ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০
'হামাসের সঙ্গে চুক্তি করা ছাড়া জিম্মি মুক্তি অসম্ভব'

একই সঙ্গে হামাসকে ধ্বংস ও গাজায় তাদের হাতে থাকা জিম্মিদের উদ্ধার করা সম্ভব নয় বলে জানিয়েছেন ইসরাইলের সেনাবাহিনীর চার জ্যেষ্ঠ কমান্ডার। তারা জানিয়েছেন, হামাসের সঙ্গে চুক্তি ছাড়া জিম্মিদের মুক্ত করা যাবে না। তথ্যসূত্র : টাইমস অব ইসরাইল

ইসরাইলের এই কমান্ডাররা 'নিউ ইয়র্ক টাইমস'কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, হামাস নির্মূল ও একই সঙ্গে জিম্মিদের মুক্ত করা পুরোপুরি 'অপ্রাসঙ্গিক'। তবে কমান্ডারদের কেউই পরিচয় প্রকাশ করেননি।

তারা জানিয়েছেন, হামাসের সঙ্গে লড়াই করতে গিয়ে অপ্রত্যাশিত চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে ইসরাইলি বাহিনী। তাদের দাবি, রাজনৈতিক নেতাদের সিদ্ধান্তহীনতার কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে যে, হামাসের সঙ্গে কোনো চুক্তি ছাড়া জিম্মিদের উদ্ধার কোনোভাবেই সম্ভব নয়।

হামাসকে সম্পূর্ণ ধ্বংস, তাদের হাতে আটক দুই শতাধিক জিম্মিকে মুক্ত করা এবং উপত্যকাটির নিয়ন্ত্রণ নিতে হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। তবে সেখানে ২৫ হাজার সাধারণ ফিলিস্তিনিকে হত্যা ও গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করা ছাড়া তেমন কিছুই অর্জন করতে পারেনি ইসরাইল।

তারা জানিয়েছেন, গাজার উত্তরাঞ্চলে কিছুটা নিয়ন্ত্রণ আরোপ করতে পারলেও দক্ষিণাঞ্চলের খান ইউনিসে হামাসের তীব্র প্রতিরোধের মুখে পড়ছে ইসরাইলি সেনারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে