শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় ব্রিটিশ তেলবাহী জাহাজে আগুন

পাল্টা হামলা আমেরিকা-যুক্তরাজ্যের
যাযাদি ডেস্ক
  ২৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় ব্রিটিশ তেলবাহী জাহাজে আগুন

ইয়েমেনের এডেন উপসাগরে একটি ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হামলা চালিয়েছে হুতি বিদ্রোহীরা। শুক্রবার রাতে চালানো ওই হামলায় ব্রিটিশ জাহাজটিতে আগুন লেগে যায়। সেই আগুন শনিবারও জ্বলছিল। জাহাজটির মালিকানাধীন প্রতিষ্ঠান 'ট্রাফিগুরা' এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। প্রতিষ্ঠানটি বলেছে, 'সামরিক জাহাজের সহায়তায় জাহাজের ক্রুরা এখনো আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ক্রুদের নিরাপত্তাকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। জাহাজটিতে থাকা কোনো ক্রু ক্ষতিগ্রস্ত হননি।' তথ্যসূত্র : বিবিসি, আল-জাজিরা, রয়টার্স

এদিকে, ইয়েমেনের হোদেইদাহ প্রদেশের রাস ইসা বন্দরে বিমান হামলা চালিয়েছে আমেরিকা ও যুক্তরাজ্য। হুতি নিয়ন্ত্রিত 'আল-মসিরা' টেলিভিশনের এক খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। লোহিত সাগরে বিভিন্ন দেশের জাহাজে হুতিদের হামলার ঘটনায় পাল্টা জবাব হিসেবে ইয়েমেনে হুতিদের একের পর এক অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়ে যাচ্ছে আমেরিকা ও যুক্তরাজ্য।

হুতিরা জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় তারা 'মার্লিন লুয়ান্ডা' নামের জাহাজটিকে টার্গেট করে। জাহাজটির পরিচালনা কোম্পানি বলেছে, ক্ষেপণাস্ত্রের আঘাতে জাহাজটির একটি কার্গো ট্যাংকে আগুন ধরে যায়। এটি লোহিত সাগর ও সংলগ্ন অঞ্চলে বাণিজ্যিক জাহাজের ওপর হুতিদের চালানো সর্বশেষ হামলা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে