রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

যুদ্ধবিরতিতে রাজি হতে হামাসের প্রতি কমলার আহ্বান

যাযাদি ডেস্ক
  ০৫ মার্চ ২০২৪, ০০:০০
যুদ্ধবিরতিতে রাজি হতে হামাসের প্রতি কমলার আহ্বান

আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ছয় সপ্তাহের এক যুদ্ধবিরতিতে রাজি হতে ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের প্রতি আহ্বান জানিয়েছেন। পাশাপাশি গাজায় ত্রাণ সরবরাহ জোরদার করার জন্য ইসরাইলকে তাগাদা দিয়েছেন। রোববার আমেরিকার অ্যালাবামা অঙ্গরাজ্যের সেলমায় এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় কমলা হ্যারিস বলেন, নিরপরাধ জনগণ মানবিক বিপর্যয়ে দুর্ভোগ পোহাচ্ছে। তথ্যসূত্র : রয়টার্স

পাঁচ মাস ধরে চলা ইসরাইলের হামলায় ঘন বসতিপূর্ণ ফিলিস্তিনি ছিটমহল গাজায় হাজার হাজার মানুষ হতাহত হওয়ার পাশাপাশি লাখ লাখ ফিলিস্তিনি খাদ্য সংকটে রয়েছেন।

গাজায় কীভাবে আরও ত্রাণ সরবরাহ করা যেতে পারে, এর সুনির্দিষ্ট রূপরেখা তুলে ধরে ইসরাইল সরকারের ওপর চাপ সৃষ্টিকারী মন্তব্য করেন কমলা।

তার এসব বক্তব্যের কোনো কোনো অংশ ইসরাইলের বিষয়ে মার্কিন সরকারের কোনো ঊর্ধ্বতন নেতার এ পর্যন্ত করা সবচেয়ে কড়া মন্তব্য ছিল।

কমলা বলেন, 'গাজায় চরম দুর্ভোগের পরিপ্রেক্ষিতে সেখানে অবশ্যই অবিলম্বে যুদ্ধবিরতি হওয়া দরকার। টেবিলে একটি চুক্তি (প্রস্তুত অবস্থায়) আছে, আর আমরা যেমন বলছি, হামাসের সেই চুক্তিতে সম্মত হওয়া দরকার। একটা যুদ্ধবিরতি হোক।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে