সা ক্ষা ৎ কা র

নিয়মতান্ত্রিক জীবনযাপন করতে চাই

করোনা থেকে সুস্থ হয়ে আবারও অভিনয়ে ফিরেছেন মঞ্চ ও টিভি নাটকের সিনিয়র অভিনেতা এবং পরিচালক আজিজুল হাকিম। অসুস্থতার কারণে আটকে থাকা ধারাবাহিকগুলোর পাশাপাশি খন্ডনাটকেও কাজ করছেন তিনি। এরই মধ্যে একটি প্রতিষ্ঠানে কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছেন। নতুন চাকরি, অভিনয় ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে...
নিয়মতান্ত্রিক জীবনযাপন করতে চাই
আজিজুল হাকিম

নতুন পেশায়...

দেশের অন্যতম ইলেকট্রনিক্স পণ্য তৈরি প্রতিষ্ঠান ওয়ালটন গ্রম্নপের নির্বাহী পরিচালক হিসেবে যোগ দিয়েছি। চলতি মাসের শুরু থেকেই দায়িত্ব পালন করে এলেও গতকাল প্রতিষ্ঠানের হেড অফিসে এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে কাজ শুরু করেছি।

হঠাৎ সিদ্ধান্ত...

দেশীয় পণ্য হিসেবে ওয়ালটন দেশের মানুষের ঘরে ঘরে চাহিদা তৈরি করার পাশাপাশি আস্থাও অর্জন করেছে। গত এক বছর ধরে এই গ্রম্নপের সঙ্গে আমি পরিচিত এবং তাদের ল্যাপটপের মডেল হিসেবেও কাজ করেছি। এর আগেও অনেক প্রতিষ্ঠানেই কাজ করার প্রস্তাব ছিল কিন্তু আমার কাছে মনে হয়েছে এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের মানুষের জন্য ভেবেছে, তাই তাদের সঙ্গেই কাজ শুরু করেছি।

চাকরি-অভিনয়...

চাকরিকে গুরুত্ব দিয়ে যতটুকু সম্ভব অভিনয় করার চেষ্টা করব। যেহেতু আমি অভিনয়ের মানুষ তাই অভিনয় ছাড়তে পারব না। আগে শুধুই অভিনয় করতাম এখন চাকরি ও অভিনয় দুটোই চলবে। এতে কোনো সমস্যা হবে না।

লাইট-ক্যামেরায়...

করোনা থেকে সুস্থ হয়ে মানসিক শক্তি নিয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়েছি। সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষা মেনে আবু হায়াত মাহমুদের নির্দেশনায় 'স্বর্ণ মানব-৪', এরপর কায়সার আহমেদের 'গোলমাল' ধারাবাহিকে কাজ করেছি। অসুস্থতার কারণে যেসব কাজ আটকে ছিল ধীরে ধীরে সেগুলো শেষ করতে চাই। আমার জন্য বিশেষ আয়োজনে পরিচালকেরা শুটিং নিশ্চিত করেছেন। আমি এখন শুটিং শিডিউলে পরিবর্তন এনেছি। অনেক রাত পর্যন্ত কাজ করব না। সিস্টেমেটিক একটা জীবন-যাপন করতে চাই।

শুটিংয়ের নতুন অভিজ্ঞতা...

'স্বর্ণ মানব-৪' টেলিছবিতে আমি শুল্ক গোয়েন্দার চরিত্রে অভিনয় করেছি। আমার চারটি দৃশ্য ছিল। প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে কাজ করেছেন। শুটিং ইউনিটের পরিবেশ আমাকে সত্যিই মুগ্ধ করেছে।

চিকিৎসকের পরামর্শ...

কোভিড-পরবর্তী সময়ে শরীরে হিমোগেস্নাবিন একটু কম থাকে। চিকিৎসক বলেছেন সেটা পূরণ করতে হবে। খাবারের ব্যাপারে কিছু পরামর্শ দিয়েছেন। যেহেতু বেশ কিছুদিন বাসায় থাকতে হবে, তাই ডিপ্রেশন ভর করতে পারে।

আমি যেন মাঝে-মধ্যে বাসা থেকে বের হই, পছন্দসই গল্পে কাজ করি। তবে স্বাস্থ্য সুরক্ষা যেন বজায় থাকে, এটাও সুস্থ হয়ে ওঠার একটা পার্ট। চিকিৎসক অবশ্য বেশি মানুষের কাছে না যাওয়ার ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। আর বাইরে বের হওয়ার সময় যেন অবশ্যই মাস্ক পরি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে