রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আপস্নুত জয়া

বিনোদন রিপোর্ট
  ০৭ এপ্রিল ২০২৩, ০০:০০

আগামী ২০ এপ্রিল শুরু হচ্ছে মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৫তম আসর। সপ্তাহব্যাপী এই উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে লড়াই করবে দুই বাংলার আলোকিত চলচ্চিত্র অভিনেত্রী জয়া আহসান অভিনীত 'পেয়ারার সুবাস' ছবিটি। এটি পরিচালনা করেছেন গুণী নির্মাতা নুরুল আলম আতিক। খবরটি নিশ্চিত করেছেন এই আসরের অন্যতম বিচারক যুবরাজ শামীম। তার নির্মিত 'আদিম' ছবিটি গত বছর মস্কো উৎসবে 'স্পেশাল জুরি অ্যাওয়ার্ড'সহ 'নেটপ্যাক সম্মাননা' অর্জন করে। সেই সুবাদে এ বছর তিনি উৎসবের বিচারকের আসনে বসছেন।

এদিকে খবরটি শুনে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করেছেন জয়া আহসান। বর্তমানে তিনি অবস্থান করছেন চেরি ফুলের দেশ জাপানে। কিছু দিন ধরে সেখানকার বিভিন্ন শহর চষে বেড়াচ্ছেন তিনি। তবে কোনো কাজের সুবাদে নয়, প্রথমবার জাপান ঘুরতে গেছেন তিনি। সেখানকার নাতিশীতোষ্ণ আবহাওয়ায় উপভোগ করছেন চেরি ফুলের সৌন্দর্য, জানার চেষ্টা করছেন নগর, মানুষ ও জীবনের গল্প। এমন উপভোগ্য ভ্রমণের মাঝেই ফুরফুরে করে দেয়ার মতো খবর পেয়ে আনন্দচিত্তে জয়া আহসান বলেন, 'আমার অন্যতম পছন্দের কাজ, নূরুল আলম আতিকের 'পেয়ারার সুবাস' ৪৫তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান প্রতিযোগিতা বিভাগে ১৪+ সিকোয়েল, 'দ্য ডেড ম্যানস ব্রাইড, ফার্স্ট লাভ, 'প্যারাডাইস লস্টসহ ১২টি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক ছবির সঙ্গে নির্বাচিত হয়েছে। ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে চলেছে এই সম্মানীয় চলচ্চিত্র উৎসবের সঙ্গেই। এই খবরে বিশেষভাবে আপস্নুত আমরা। 'পেয়ারার সুবাস' এক ভিন্নধর্মী বাংলা ছবি, বিশ্বের দরবারে এই ছবির অভিযান আরও উজ্জ্বল হোক, ছবির সঙ্গে যুক্ত প্রত্যেককে জানাই শুভেচ্ছা নিরন্তর।'

জানা গেছে, এবারের উৎসবে প্রতিযোগিতা বিভাগে লড়বে ১৫টি দেশের ১২টি সিনেমা। এতে বাংলাদেশ ছাড়াও থাকছে রাশিয়া, ফ্রান্স, চীন, আর্জেন্টিনা, সার্বিয়া, ব্রাজিল, বলিভিয়া, উরুগুয়ে, মেক্সিকো, কানাডা, জাপান প্রভৃতি দেশের সিনেমা।

উলেস্নখ্য, ২০১৬ সালের দিকে 'পেয়ারার সুবাস' চলচ্চিত্রের কাজ শুরু হয়। তবে নানা জটিলতায় পিছিয়েছে এর মুক্তি। এতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, সুষমা সরকার, নূর ইমরান মিঠুসহ অনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে