বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পার্শ্বচরিত্রে আর অভিনয়ের ইচ্ছে নেই

আইনুন পুতুল- মঞ্চ ও ছোটপর্দার অভিনেত্রী। পাশাপাশি ওটিটি, চলচ্চিত্রেও অভিনয় করেন। আলোচনায় আসেন 'সাঁতাও' সিনেমায় কেন্দ্রীয় চরিত্র 'পুতুল' এর ভূমিকায় অভিনয়ের মধ্যদিয়ে। ছোটপর্দায় তার প্রথম কাজ ২০০৬ সালে বাংলাভিশনে প্রচারিত 'ঘাটের কথা' নাটকে কুসুম চরিত্রে। চলচ্চিত্রে অভিনয় করেছেন 'ঘেঁটুপুত্র কমলা', 'বৃহন্নলা', 'কৃষ্ণপক্ষ' প্রভৃতিতে। এ অভিনেত্রীর বর্তমান কাজসহ নানা বিষয়ে কথা বলেছেন....
নতুনধারা
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
আইনুন পুতুল

নতুন কাজ কেমন হচ্ছে এখন?

আগের ধারাবাহিক আশিষ রায়ের জবা, কায়সার আহমেদের বকুলপুর সিজন টু নাটকগুলোর কাজ তো চলছেই পাশাপাশি কাজ চলছে এজাজ মুন্না ভাইয়ের ধারাবাহিক নাটকের কাজ। প্রচার চলতির মধ্যে আছে নাগরিক টিভিতে সোহেল রানা ইমনের ধারাবাহিক 'সরাসরি সম্প্রচার', দুরন্ত টিভিতে যাবে 'টুমরো' এবং একই টিভিতে 'দাদুর জাদু', 'হৈ হৈ হলস্না'।

যেগুলোতে কাজ করছেন, এগুলো কেমন মনে করছেন?

খুবই ভালো। বিশেষ করে আশিষ রায়ের 'জবা' ধারাবাহিকটিতে কাজ করে খুবই ভালো লাগছে। এই ধারাবাহিকটিতে আমি অন্যতম একটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছি। গল্পটি আমাকে কেন্দ্র করেই আবর্তিত হচ্ছে। আমাকে প্রাধান্য দেওয়া হয়েছে। তখন তো তাতে ভালো লাগাটাই স্বাভাবিক।

সামনে চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রেই অভিনয় করবেন নাকি পার্শ্বচরিত্রেও?

এখন আমার হাতে কোনো সিনেমা না থাকলেও সামনে আমি যদি কোনো চলচ্চিত্রে অভিনয় করি তাহলে কেন্দ্রীয় চরিত্রই আমার টার্গেট থাকবে। গুরুত্বহীন, পার্শ্বচরিত্রে আর অভিনয় করার ইচ্ছে নেই। যদি চলচ্চিত্রে অভিনয় করি তাহলে মেইন প্রোটাগনিস্ট হয়েই কাজ করতে চাই। নয়তো শুধু ছোটপর্দা, বা মঞ্চেই কাজ করে যাব।

উপস্থাপনা কেমন উপভোগ করেন?

উপস্থাপনা আমি ২০১২ সাল থেকে করে আসছি। বৈশাখী টেলিভিশনে দুটো প্রোগ্রামের সঙ্গে দীর্ঘদিন ধরে আছি। একটি গোল্ডেন সং এবং আরেকটি ফোক অনুষ্ঠানের। উপস্থাপনাটা আসলে আমার শখের জায়গা থেকে করা হয়। এটা খুবই কঠিন কাজ। আমি এখনো শিখছি। আমার মনে হয় এটা এখনো অনেক শেখার বাকি আছে। সে হিসেবে আমি আসলে নিজেকে উপস্থাপিকাও বলতে চাই না।

মঞ্চে কোনো কাজ করছেন?

আমার দলের নাম 'ঢাকা আরশীনগর থিয়েটার'। সম্প্রতি এই দলের একটি নতুন নাটক মঞ্চস্থ হয়েছে। তবে এর সঙ্গে আমি সরাসরি না থাকলেও এর কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলাম। সময় স্বল্পতার জন্য এখন আমার মঞ্চে অভিনয় করা হয় না।

ওপার বাংলায় এখন অনেকেই কাজ করছেন- ডাক পেলে যাবেন?

একজন অভিনয় শিল্পী হলিউড থেকে শুরু করে যেখানেই সুযোগ পাবে, যার যেখানে লাক ফেভার করবে- সেখানেই অভিনয় করা উচিত। যদি গল্প, চরিত্র ভালো হয় শুধু টলিউড, বলিউড কেন- পৃথিবীর যে কোনো ইন্ডাস্ট্রিতেই কাজ করা উচিত- যদি তাতে সম্মান ও মর্যাদা থাকে। তবে আমি নিজে বাইরে অভিনয়ের ব্যাপারে কিছু ভাবছি না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে