বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

উপস্থাপনা করার মতো সাহস নেই আমার

নায়মা আলম মাহা- টিভি নাটকের দর্শকপ্রিয় অভিনেত্রী। বিশেষ করে ধারাবাহিক নাটকে অভিনয় করে দর্শকের নজরে পড়েছেন তিনি। নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে বেশ প্রতিশ্রম্নতিশীল। এ অভিনেত্রীর বর্তমান কাজসহ নাটকের নানা দিক নিয়ে কথা বলেছেন....
নতুনধারা
  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
নায়মা আলম মাহা

ঈদের কাজ নিয়ে কেমন ব্যস্ততা যাচ্ছে?

এখন ঈদের কাজ নিয়ে কিছু তো ব্যস্ততা বেড়েছেই। এ ছাড়া প্রচার চলতি কয়েকটি ধারাবাহিক নাটকও রয়েছে। এবার ঈদে একাধিক নাটকে কাজও করছি।

এ ছাড়া অন্যান্য কাজ?

এ ছাড়া আছে তুহিন হোসেনের 'ক্যাম্পাস' নামের একটি ধারাবাহিক, আরেকটি সাগর জাহানের 'ভালোবাসার অলিগলি'। তবে এখন আমার ধারাবাহিক নাটকের কাজ কমে গেছে। ইচ্ছে করেই কমিয়ে দিয়েছি। কারণ এখন কোয়ালিটিফুল ধারাবাহিক কম হচ্ছে, তাই ধারাবাহিকও আমার কম হচ্ছে।

আগে তো ধারাবাহিকেই বেশি দেখা যেত আপনাকে?

আগে যখন ধারাবাহিকে কাজ করেছি সেগুলো মানসম্পন্ন ছিল। তাই তখন ধারাবাহিকে কাজ করেছি বেশি। এখন তার মান পড়ে যাওয়ায় কমিয়ে দিয়েছি। যেগুলো হচ্ছে হয়তো দেখা যাচ্ছে সেখানে অন্যেরা কাজের সুযোগ পেয়েছে। এ ছাড়া গল্প ভালো লাগার বিষয়ও আছে। চরিত্রও ভালো লাগতে হবে।

নিজের অভিনয় পর্দায় দেখেন?

সত্যি বলতে কী, আমার নিজের নাটক দেখার সুযোগ খুব বেশি থাকে না। অনেক সময় দেখা যায় আমাকে ফোন করে অনেকেই বলেন, ওই নাটকটা দেখেছি কিনা। তখন ইউটিউব থেকে টেনে তাড়াতাড়ি দেখে ফেলি। কারণ আমাকে ঘুমাতেও হয়।

নতুন কোনো সিনেমায় আসছেন?

আমার কাছে সিনেমায় কাজের প্রস্তাব সব সময়ই আসে। তবে আমি বাণিজ্যিক ধারার সিনেমায় অভিনয় করতে চাই না। আমার পছন্দ আর্টফিল্ম। এখনো ওই ধারার সিনেমার প্রস্তাব আসেনি, এলে অবশ্যই করব। অবশ্য এরই মাঝে আমি একটি সিনেমায় অভিনয় করেছি। অঞ্জন আইচের '?কানামাছি'।

এখন নাকি ভিউ দেখেই অভিনয়শিল্পী নেওয়া হয়?

আসলে যুগ যেমন চেঞ্জ হয়, যুগে যুগে মানুষের কাজের প্রেক্ষাপটও চেঞ্জ হয়। কাজের ধরনও চেঞ্জ হয়। এখন যেটা চলছে এই অসুস্থ জায়গায় থাকতে আমি চাইছি না। ভাইরাল হওয়ার জন্য কিছু করতে চাই না। তবে আমি আশাবাদী, আবার অভিনয়ের সেই ভালো দিনগুলো আসবে।

এ জন্য কাদের বেশি দায়ী মনে করেন?

আসলে এখন কান টানলে মাথা চলে আসে। এখানে যেমন প্রযোজক, পরিচালক, লেখক, শিল্পী যা-ই বলেন কেউই এককভাবে দায়ী না। আসলে চোখ যেদিকে যায় এই মানুষগুলোও সেদিকে যায়। এখানে দর্শকের চাহিদাও আছে। প্রোডাকশনের চাহিদাও আছে। দর্শক যদি এগুলো না দেখত, নিশ্চয় কেউ এই কাজ করতেন না। লেখকও লিখতেন না। এ কথা বিটিভির ক্ষেত্রে বলছি না, বেসরকারি চ্যানেলগুলোর ক্ষেত্রেই বলছি।

শিল্পীদের অনেকে উপস্থাপনা করছেন, আপনি নেই কেন?

আসলে আমার উপস্থাপনা করার মতো সাহসটা নেই। এ জায়গাটিতে আমার একটা জড়তা আছে। আমার কথা জড়িয়ে যায়। এই জড়তাগুলো যদি কাটিয়ে উঠতে পারি, তাহলে ইনশাআলস্নাহ আমাকেও উপস্থাপনা করতে দেখতে পাবেন।

সামনে কি ওটিটিতে নিয়মিত হবেন?

আমি আসলে অভিনয়শিল্পী। আমার মূল উদ্দেশ্য হচ্ছে ভালো কাজ করা। নিজের একটা জায়গা তৈরি করে তাতে নিজের নামটি লিখে রাখতে চাই। চাই নিজের একটা ব্র্যান্ড তৈরি করতে। সেটা ওটিটিই হোক বা অন্য কোনো পস্ন্যাটফর্মেই হোক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে