বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রেজা কিবরিয়া ও নুরুল হকের বিরুদ্ধে মামলার আবেদন

ম যাযাদি ডেস্ক
  ২৮ অক্টোবর ২০২১, ০০:০০
রেজা কিবরিয়া ও নুরুল হকের বিরুদ্ধে মামলার আবেদন

সাম্প্রদায়িক হামলার নির্দেশ ও এতে মদদ দানের অভিযোগ এনে নতুন ঘোষিত রাজনৈতিক দল গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া এবং সদস্যসচিব নুরুল হকসহ তিনজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। বুধবার বিকেলে রাজধানীর শাহবাগ থানায় মামলার আবেদনটি করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আল মামুন। আবেদনটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে পুলিশ। আবেদনে যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমানের নামও রয়েছে।

আবেদনে বলা হয়, ১৫ অক্টোবর দুর্গাপূজার বিজয়া দশমীর দিনে গণ অধিকার পরিষদ নামের জঙ্গি ও সাম্প্রদায়িক সংগঠনের স্থানীয় কতিপয় নেতা বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ ইন্ধনে এবং নুরুল হক ও রেজা কিবরিয়ার নির্দেশে চট্টগ্রামের জে এম সেন হলসহ বিভিন্ন পূজামন্ডপে হামলা চালান। এ ঘটনার পরপরই যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমান ফেসবুক লাইভে এসে ওই ঘটনা অস্বীকার করে দেওয়া এক বক্তব্যের মাধ্যমে দেশে ধর্মীয় বিভেদ ও বিশৃঙ্খলা সৃষ্টি করে বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার গণমাধ্যমকে বলেন, 'পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী, বিষয়টি সাইবার ক্রাইম ডিভিশনে যাবে। তারা যাচাই-বাছাই করে মতামত দেওয়ার পর মামলা নেওয়ার মতো হলে আমরা মামলা নেব।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে